ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হাটহাজারীর চিকনদণ্ডীর কাজী বাড়িতে সন্ত্রাসী হামলা, আহত ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
হাটহাজারীর চিকনদণ্ডীর কাজী বাড়িতে সন্ত্রাসী হামলা, আহত ৫ প্রতীকী ছবি

চট্টগ্রাম: হাটহাজারীস্থ চিকনদণ্ডী ইউনিয়নে সন্ত্রাসী হামলার শিকার হয়ে আহত হয়েছে ৫ জন।  

শুক্রবার (১১ মার্চ) দুপুরে কাজীপাড়ার কাজী বাড়িতে এ ঘটনা ঘটে।

 

অভিযোগ উঠেছে কাজীপাড়ার জনৈক সিদ্দিক আহমেদের ছেলে রাসেল প্রকাশ তুরুল্যা এ ঘটনা ঘটায়। তার বিরুদ্ধে হাটহাজারী থানায় গত ফেব্রুয়ারি মাসে একটি জিডি করা হয়েছিল।

স্থানীয় সূত্র জানায়, কাজীপাড়ার কাজী বাড়ির সাবেক ব্যাংকার কাজী মাহাবুবুল আলমের বসতভিটা দখলের উদ্দেশ্যে একাধিকবার চেষ্টা চালায় সন্ত্রাসী তুরুল্যা। গত  ১১ ফেব্রুয়ারি রাসেল প্রকাশ তুরুল্যা তার দলবল নিয়ে তালা ভেঙে ঘরে দখলের জন্য গেলে উপস্থিত পাড়ার প্রতিবেশীদের তোপের মুখে পালিয়ে যায়। এ ঘটনার পর তার বিরুদ্ধে কাজী মাহবুবুল আলমের ছেলে কাজী মিজান নিরাপত্তা চেয়ে থানায় একটি জিডি করেন। থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে সরেজমিন তদন্তের পর তাকে সাবধান করে দিলেও সন্ত্রাসী তুরুল্যা তার কার্যকলাপ অব্যাহত রাখে। একপর্যায়ে গত বুধবার মধ্যরাতে তুরুল্যা তার দলবল নিয়ে কাজী মাহাবুবুল আলমের বসতভিটার ঘর দখল করে নেয়।

শুক্রবার পাড়ার সমাজের গণ্যমান্য লোকজনসহ পাড়ার প্রতিবেশী তাকে অবৈধ দখল ছেড়ে দিতে বললে সে হামলা চালায়। উপস্থিত লোকজনদের দিকে সে মরিচের গুঁড়া নিক্ষেপ করে। একই সঙ্গে পাড়ার লোকজনকে হুমকি দিতে থাকে। সে চিৎকার করে বলতে থাকে তার কাছে গেলে কেউ নিস্তার পাবে না। হামলায় কাজী ফারুক, কাজী মিজানসহ ৫ জন আহত হয়। তুরুল্যা ঘরের চারপাশে বৈদ্যুতিক তার দিয়ে বিদ্যুৎ কানেকশন দিয়ে রাখে। ঘরের ভেতর দা-ছুরি-কিরিচ নিয়ে অবস্থান করলে পাড়ার পক্ষ থেকে হাটহাজারী থানার হস্তক্ষেপ কামনা করে। পরে পুলিশ কর্মকর্তা মোহাম্মদ মুজাহিদের নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে আসে। তাদের সন্ত্রাসী তুরুল্যার আক্রমণাত্মক কার্যকলাপ স্থানীয় লোকজন অবহিত করে।

পরে পুলিশ অবৈধ দখল করা ঘর থেকে তাকে বের করে দিয়ে ঘর বন্ধ করে দেন।

কাজী মাহাবুবুল আলমের ছেলে কাজী মিজান বলেন, ঘরটি বিগত ৬০ বছর আগে আমার বাবা নির্মাণ করেন। তিনি উত্তরাধিকার সূত্রে আমার দাদা কাজী আবুদল কাদেরের কাছ থেকে এটি পান। সেমিপাকা ঘরটি ভেঙে পড়ার উপক্রম হলে আমরা সংস্কারকাজের জন্য বন্ধ রেখে অন্যত্র বাস করছি। এ সুযোগে রাসেল প্রকাশ তুরুল্যার ঘরটির দিকে নজর পড়ে। ’

এ ব্যপারে সন্ত্রাসী তুরুল্যার বিরুদ্ধে হাটহাজারী থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানা গেছে।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।