ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কলেজে বিভিন্ন ট্রেডের বৃত্তিমূলক শিক্ষা চালুর আহ্বান শিক্ষা উপমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
কলেজে বিভিন্ন ট্রেডের বৃত্তিমূলক শিক্ষা চালুর আহ্বান শিক্ষা উপমন্ত্রীর বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম: শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, কলেজে বর্তমান চলমান শিক্ষার পাশাপাশি ছাত্রছাত্রীরা যাতে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ গ্রহণ করতে পারে সেজন্য কলেজে বিভিন্ন ট্রেডের বৃত্তিমূলক শিক্ষা ব্যবস্থার চালু করলে আমরা সহযোগিতা করবো।

বুধবার (২০ জুলাই) দুপুর ১টার দিকে বাকলিয়া শহীদ নূর হোসেন-ডা. মিলন-মোজাম্মেল-জেহাদ কলেজের গভর্নিং বডি ও শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

এ সময় ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল নবনির্বাচিত গভর্নিং বডির চলমান কর্মকাণ্ডের প্রশংসা করেন এবং কলেজের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন। শিক্ষকদের পাঠ্যবইয়ের পাঠদানের পাশাপাশি দক্ষতা ও বৃত্তিমূলক শিক্ষার ওপর গুরুত্বারোপ করার আহ্বান জানান।

তিনি বলেন, বর্তমানে দেশে প্রচলিত শিক্ষাব্যবস্থায় পাসের হার বৃদ্ধির পাশাপাশি বেকারত্বের হারও বাড়ছে। তাই দেশের বেকারত্বের হার কমানোর জন্য প্রচলিত শিক্ষাপদ্ধতির পরিবর্তনের ওপর গুরুত্ব দিতে হবে। ছাত্রছাত্রীরা যাতে বিভিন্ন কারিগরি ট্রেডভিত্তিক ও স্কিলনির্ভর প্রশিক্ষণ গ্রহণ করে পরবর্তীতে কর্মসংস্থানের সুযোগ পায় সেজন্য শিক্ষার্থী ও অভিভাবদের এগিয়ে আসতে হবে।

অধ্যাপক আবদুল্লাহ ইবনে মাসুদের সঞ্চালনায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কলেজ গভর্নিং বডির নব নির্বাচিত সভাপতি ছৈয়দ ছগীর আহমদ। বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ আবদুল মালেক, কলেজ গভর্নিং বডির সদস্য মো. সালাহউদ্দীন, মান্না বিশ্বাস, অধ্যাপক মো. রবিউল হাছান চৌধুরী ও অধ্যাপক নাসরিন আক্তার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।