ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ম্যাগাজিন ‘সাম্পান’ এর কাজ উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
ম্যাগাজিন ‘সাম্পান’ এর কাজ উদ্বোধন ...

চট্টগ্রাম: বাঁশখালীর ১২ নম্বর ছনুয়া ইউনিয়নের পক্ষ থেকে চট্টগ্রাম কলেজের বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শেখর দস্তিদার মিলনায়তনে বিভিন্ন পেশাজীবীদের উপস্থিতিতে কেক কেটে ম্যাগাজিন ‘সাম্পান’ এর কাজ উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরী।

অতিথি ছিলেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. শহিদ উল্লাহ, প্রফেসর ড. মোহাম্মদ ফজলুল কাদের (চবি), ড. মোহাম্মদ রেজওয়ানুল হক (চবি), ম্যাগাজিন সম্পাদক আবু ছৈয়দ মোহাম্মদ মুজিব (৩৩তম বিসিএস, প্রভাষক- রসায়ন), মার্চেন্ট মেরিন অফিসার হোছাইন মু. এমরান, প্রকৌশলী লায়ন ওমর ফারুক, বেপজা স্কুলের সিনিয়র শিক্ষক সানাউল্লাহ, সমাজসেবক এহসানুল করিম, এরফানুল হক। উপস্থিত ছিলেন ছনুয়ার শিক্ষার্থীরা।
অনুষ্ঠানে অতিথিরা মতামত এবং পরামর্শ প্রদান করেন।  

ছনুয়া ইউনিয়নকে শিক্ষা-দীক্ষায় আরও এগিয়ে নিতে গত ২ মাস ধরে প্রাইমারি, হাইস্কুল শিক্ষক, পেশাজীবী এবং উচ্চশিক্ষায় অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে ১০টি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ইউনিয়নের পিছিয়ে পড়া গরীব মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখায় আর্থিক সহযোগিতা, মাদক থেকে দূরে রাখা, স্কুলে ঝরে পড়া রোধ করার জন্য শিক্ষক-অভিভাবক-শিক্ষার্থী নিয়ে নিয়মিত মোটিভেশনাল সেমিনার আয়োজন, সামাজিক অবক্ষয় রোধ কার্যক্রম, বাল্যবিবাহ প্রতিরোধ, অভিজ্ঞ ডাক্তার দিয়ে ফ্রি চিকিৎসার ব্যবস্থা করাই ছিল এসব মতবিনিময় সভার উদ্দেশ্য।

এরই ধারাবাহিকতায় ইউনিয়নের ব্যক্তিবর্গ, স্মরণীয় ব্যক্তি, সমাজসেবক, শিক্ষাবিদ, শিক্ষা প্রতিষ্ঠানের জমিদাতা, ছনুয়ার ইতিহাস-ঐতিহ্য গবেষকদের নিয়ে শিক্ষাবিষয়ক ম্যাগাজিন ‘সাম্পান’ সম্পাদনা করে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।