ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

এনকেফেলাইটিসে আবার মৃত্যু পশ্চিমবঙ্গে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৪
এনকেফেলাইটিসে আবার মৃত্যু পশ্চিমবঙ্গে

কলকাতা: রোগের প্রকোপ কিছুটা কমলেও আবার এনকেফেলাইটিসে মৃত্যুর খবর পাওয়া গেল পশ্চিমবঙ্গে। উত্তরবঙ্গে এই রোগের প্রভাব সব থেকে বেশি হলেও দক্ষিণবঙ্গেও এই রোগ ছড়িয়ে পড়েছে।



বাঁকুড়া জেলার বিষ্ণুপুর এলাকার দ্বারিকা গ্রামের বাসিন্দা মঙ্গল পাড়ুই এনকেফেলাইটিসে আক্রান্ত হয়ে শনিবার মারা যান।  

এই রোগের উপসর্গ নিয়ে মঙ্গল পাড়ুই মঙ্গলবার বাঁকুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। বুধবার তার রক্ত পরীক্ষার জন্য কলকাতায় পাঠানো হয়।

শুক্রবার তার রক্তে এনকেফেলাইটিস এর জীবাণু আছে বলে নিশ্চিত হন বাঁকুড়ার চিকিৎসকরা। শুক্রবার গভীর রাত থেকে রোগীর অবস্থা ক্রমশ খারাপ হতে থাকে। শনিবার মঙ্গল পাড়ুই মারা যান বলে জানান হাসপাতালের সুপার পঞ্চানন কুণ্ডু।

তিনি জানান, মঙ্গল পাড়ুইয়ের রক্তে এনকেফেলাইটিসের যে জীবাণু পাওয়া গেছে, সেটি জাপানি এনকেফেলাইটিসের নয়। তার শরীরে অ্যাকিউট এনকেফেলাইটিসের জীবাণু পাওয়া গেছে।

মঙ্গল পাড়ুই এর মৃত্যুর খবর ছড়িয়ে পড়ায় আবারো চাঞ্চল্য শুরু হয়েছে।

ইতোমধ্যেই উত্তরবঙ্গসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন হাসপাতালে খোঁজ নিয়ে জানা গেছে, গত কয়েকদিনে বেশকিছু রোগী এনকেফেলাইটিসের উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন। এদের রক্তের পরীক্ষা করে নিশ্চিত হবার চেষ্টা করছেন চিকিৎসকরা।

নতুন করে আবার এনকেফেলাইটিসে আক্রান্ত হওয়ার খবর আসায় যথেষ্ট চিন্তিত পশ্চিমবঙ্গের নাগরিকরা।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, ২৪ আগস্ট , ২০১৪


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।