ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতার ‘তন্তুজ’ এবার অনলাইনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৪
কলকাতার ‘তন্তুজ’ এবার অনলাইনে

কলকাতা: পশ্চিমবঙ্গ সরকার পরিচালিত শাড়ি প্রস্তুতকারী এবং বিক্রয় সংস্থা ‘তন্তুজ’ এবার আসতে চলেছে অনলাইনে। একটি ক্লিকের মাধ্যমে শাড়ি পছন্দ করে সেটিকে কিনে ফেলতে পারবেন ক্রেতারা।

আর সেই শাড়ি ক্রেতাদের বাড়িতে পৌঁছে দেবে ‘তন্তুজ’। পশ্চিমবঙ্গ রাজ্যের প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ একথা জানিয়েছেন।

দীর্ঘদিন ধরে লোকসানে চলতে থাকা ‘তন্তুজ’ প্রায় বন্ধ হয়ে যাবার মতো অবস্থা হয়েছিলো। তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে এই প্রতিষ্ঠানটিকে বাঁচাতে উদ্যোগী হন। সেই উদ্যোগের ফলস্বরূপ বিগত বছরে ১২ কোটি রুপি মুনাফা করে প্রতিষ্ঠানটি।

শাড়ির নকশায় পরিবর্তন আনতে শিল্পীদের সঙ্গে নিজে নকশা নিয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী। তার পরিকল্পিত নকশা করা শাড়ি শারদ উৎসবের মরশুমে বাজারে আসতে চলেছে। এর পরেই অনলাইনে কেনাকাটার পরিকল্পনায় আরও বেশি করে মানুষের কাছে পৌঁছে যাবে ‘তন্তুজ’, মনে করছেন সংস্থার কর্মীরা।

ভারতে অনলাইন কেনাকাটা যথেষ্ট জনপ্রিয়। অনলাইন কেনাকাটায় কলকাতা ভারতের প্রথম সারির শহরগুলির অন্যতম। শারদ উৎসবের একটা বড় অংশের কেনাকাটা হচ্ছে অনলাইনে। তাই মনে করা হচ্ছে, ‘তন্তুজ’ অনলাইনে আনলে তার বিক্রির হার অনেকটাই বাড়বে। আগামী ১ সেপ্টেম্বর থেকে চালু হবে ‘তন্তুজ’ এর অনলাইন কেনাকাটা।

আগামী ১ সেপ্টেম্বর থেকে কলকাতার ‘মিলন মেলা’ প্রাঙ্গণে শুরু হচ্ছে পশ্চিমবঙ্গ সরকারের তাঁত বস্ত্রের মেলা। সেখানে ‘তন্তুজ’ এর সবচেয়ে ভাল ব্যবসা করা বিপনিগুলিকে পুরস্কার দেবে রাজ্য সরকার।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ২৯ আগস্ট, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।