ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতাকে বিজেপি নেতা সিদ্ধার্থ সিংয়ের কটাক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৪
মমতাকে বিজেপি নেতা সিদ্ধার্থ সিংয়ের কটাক্ষ ছবি: সংগৃহীত

কলকাতা: সুদীপ্ত সেনের সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর যোগাযোগের প্রসঙ্গ টেনে এনে তীব্র কটাক্ষ করলেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পশ্চিমবঙ্গের জন্য নিযুক্ত কেন্দ্রীয় পর্যবেক্ষক সিদ্ধার্থ নাথ সিং।

বুধবার কলকাতায় এসেছেন বিজেপির এ শীর্ষ নেতা।

কলকাতায় বিজেপির রাজ্য অফিসে বসে তিনি বলেন, মমতার সঙ্গে সারদা কর্তা সুদীপ্ত সেনের ভাই-বোনের সম্পর্ক রয়েছে।

কেন তিনি এ কথা বলছেন জানতে চাওয়া হলে বলেন, ইতোমধ্যেই প্রকাশ্যে এসেছে রেলের সঙ্গে সারদা গোষ্ঠীর চুক্তির কথা। যে চুক্তি আইন মেনে করা হয়নি বলে অভিযোগ উঠতে শুরু করেছে।

মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন সারদা গোষ্ঠীর সঙ্গে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এতে রেলের ভ্রমণ সংক্রান্ত বিষয়ে সারদা গোষ্ঠীর সঙ্গে রেল দপ্তরের চুক্তি হয়।

সিবিআই সূত্রে জানা যায়, এ ধরনের চুক্তির ক্ষেত্রে কোম্পানিগুলির যে যোগ্যতা থাকার কথা আইনে উল্লেখ রয়েছে সেই যোগ্যতা সারদাগোষ্ঠীর ছিল না। তবুও কীভাবে রেল দপ্তর এ চুক্তিতে স্বাক্ষর করল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

বিজেপির এই শীর্ষ নেতা আরও বলেন, সারদা কেলেংকারি নিয়ে পিঠ বাঁচাতে ব্যস্ত তৃণমূল কংগ্রেসের নেতা-মন্ত্রীরা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের পরবর্তী সময় রেলমন্ত্রী হওয়া তৃণমূলের সর্ব-ভারতীয় সম্পাদক মুকুল রায়কে প্রশ্ন করা হলে তিনি জানান, তার আমলে এ চুক্তি না হওয়ার ফলে তিনি এ বিষয়ে কোনো মন্ত্যব্য করতে পারবেন না।

পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে তবে কি নিজেকে স্বচ্ছ প্রমাণ করতে গোটা বিষয়টির দায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা সাবেক রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে ঠেলে দিলেন তৃণমূল কংগ্রেসের সর্ব-ভারতীয় সম্পাদক মুকুল রায়?

আগামী ১২ সেপ্টেম্বর পর্যন্ত কলকাতায় থাকবেন সিদ্ধার্থ নাথ সিং। তিনি পশ্চিমবঙ্গ বিধানসভার চৌরঙ্গী ও বসিরহাট উপ-নির্বাচনের প্রচারের বিষয়ে তদারকি করতে পশ্চিমবঙ্গে এসেছেন বলে জানা গেছে।
 
বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৪  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।