ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মমত‍ার পদত্যাগ দাবি কংগ্রেস-বিজেপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৪
মমত‍ার পদত্যাগ দাবি কংগ্রেস-বিজেপির ছবি: সংগৃহীত

কলকাতা: সারদা কেলেঙ্কারির দায় নিয়ে মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির পদত্যাগ দাবি করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। একই সঙ্গে মমতার পদত্যাগের দাবি উঠল বিজেপি’র তরফ থেকেও।



প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, রেলমন্ত্রী থাকাকালীন সময়ে সারদা গোষ্ঠীর সঙ্গে রেলের যে নিয়ম বর্হিভূত চুক্তি হয়েছিল তার দায় ম‍ূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির। এই দায় নিয়ে পদত্যাগ করা উচিৎ।

কংগ্রেস নেতা অধীর চৌধুরী বাংলানিউজকে আরো বলেন, সারদা গোষ্ঠীকে বিশেষ সুবিধা পাইয়ে দিয়েছিলেন মমতা ব্যানার্জি। তার এবং শাসক দলের ওপর ভরসা হারিয়েছে পশ্চিমবঙ্গের মানুষ। ম‍ূখ্যমন্ত্রীর উচিৎ অবিলম্বে পদত্যাগ করা।

একই দাবী তুলেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। বিজেপি’র   রাজ্য সভাপতি রাহুল সিন‍হা‌ বলেন, সারদা-কাণ্ডের তদন্ত থেকে যেভাবে একের পর এক তৃণমূলের নেতা-মন্ত্রীদের নাম উঠে আসছে, তাতে শাসক দল নিয়ে সাধারণ মানুষের মধ্যে অবিশ্বাস তৈরি হচ্ছে। শাসক দলের নেতারা সবাই নিজেকে বাঁচাতে ব্যস্ত ।

রাহুল সিনহা আরও বলেন রাজ্যে বিভিন্ন সরকারি কর্মচারী থেকে নেতা, মন্ত্রীরা কোনো কোনো দুর্নীতিতে যুক্ত। ‌ তিনি  দাবি করেন, যেসব সরকারি কর্মচারী ও নেতার ভাবমূর্তি নিয়ে প্রশ্ন উঠছে, তাদের অবিলম্বে পদত্যাগ করা উচিত।

বিজেপি’র রাজ্য সভাপতি আরো বলেন, এই তৃণমূল সরকারের কাজকর্ম দেখে মনে হয়, এ রাজ্যে ৫ বছর থাকলে বাংলাকে বিক্রি করে দেবে।

সারদা কাণ্ড নিয়ে বিরোধীদের তরফে সরকারের প্রতি তীব্র আক্রমণ চলতে থাকলেও মূখ্যমন্ত্রীর পদত্যাগের জোড়াল দাবি এই প্রথম। মমতা ব্যানার্জি মন্ত্রী থাকাকালীন সারদা গোষ্ঠীর সঙ্গে চুক্তিতে অনিয়মের বিষয়টি সামনে আসাতে এই দাবী তীব্র হয়েছে বলেও মনে করা হচ্ছে।

অপর দিকে পাহাড় সফর সেরে কলকাতা বিমান বন্দরে ফিরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সি বি আই তদন্তের প্রশ্নকে এড়িয়ে যান মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।