ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতা ওয়েব ফেয়ারে জমে উঠেছে বাংলানিউজের স্টল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
কলকাতা ওয়েব ফেয়ারে জমে উঠেছে বাংলানিউজের স্টল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: ‘কলকাতা ওয়েব ফেয়ার ২০১৫’- এ  বাংলানিউজের স্টল ঘিরে চলছে উৎসাহী মানুষের আনাগোনা।   সমাজের বিভিন্ন পেশার মানুষ থেকে শুরু করে ছাত্ররা সকলেই ভিড় করছেন ওয়েব ফেয়ারে।

এর মধ্যে বাংলাদেশ থেকে আসা বাংলানিউজ এর স্টলে চলছে পাঠকদের বিভিন্ন আলোচনা, বাংলাদেশ নিয়ে নানা রকম প্রশ্ন ও তথ্যের আদান প্রদান।

স্টলে হাজির হওয়া মানুষরা জানিয়েছেন বাংলাদেশের টেলিভিশন, চ্যানেল, বাংলাদেশের বই এবং পত্রপত্রিকা, বাংলাদেশের সিনেমা, গান, নাটক কিছুই পশ্চিমবঙ্গে সহজে পাওয়া যায় না।

বাংলাদেশের খবরা খবর এবং বাংলাদেশের সম্পর্কে জানতে একমাত্র ভরসা ইন্টারনেট। আর সেক্ষেত্রে তারা পড়তে পছন্দ করেন বাংলানিউজকে।

তাই অনেক মানুষের কাছে এই ওয়েবফেয়ার বাংলানিউজের সঙ্গে পাঠকদের সাক্ষাতের কেন্দ্র হয়ে উঠেছে।

ওয়েব ফেয়ারে হাজির হওয়া মানুষরা জানালেন ক্রমাগত তারা ওয়েবের মাধ্যমে খবর পড়ার বিষয়ে অভ্যস্ত হয়ে উঠছেন। শুধু তরুণ প্রজন্ম নয়, কলকাতার সল্টলেকের বাসিন্দা বয়সে প্রবীণ মানব হালদার জানালেন, অবসর জীবনের পর খবর তার ২৪ ঘণ্টার সঙ্গী। আর এই ২৪ ঘণ্টার খবরের আপডেট জানতে তিনি ভরসা রাখেন ওয়েব মিডিয়াগুলোতে। শুধু মানববাবু নন, সল্টলেকের আইটি সেক্টরে কর্মরত প্রিয়াঙ্কা রায় জানালেন, যখন খবর ঘটে দিনভর, তখন খবর কেন আটকে থাকবে সকালের কাগজে। আর লাইভ অনুষ্ঠান ছাড়া টিভিতেও খবর আসে কমপক্ষে ঘণ্টাখানেক বাদে। তাই অফিসে বসে কাজের ফাঁকে ল্যাপটপে বা চলাফেরার পথে মুঠোফোনে খবরের আপডেট পেতে ওয়েবই ভরসা। কিন্তু তার কাছে জানা ছিল না, বাংলাদেশের খবর এত পেশাদারভাবে বাংলাভাষায় ওয়েবের মাধ্যমে জানা যায়।

প্রিয়াঙ্কা জানায়, এই মেলায় না আসলে জানতেই পারতেন না বাংলানিউজের কথা।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র সপরিবারে ওয়েব ফেয়ারে আসেন। তিনি বাংলানিউজের কাজকর্মের বিষয়ে খোঁজখবর নেন এবং বাংলানিউজকে ভবিষ্যতে আরও এগিয়ে যাওয়ার শুভেচ্ছা জানান। এভাবে নানা মানুষের, নানা আলোচনায় জমে উঠেছে ওয়েব ফেয়ারে বাংলানিউজের স্টল।

** কলকাতা ওয়েব ফেয়ারে বাংলানিউজ

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, অক্টোবর ১১,২০১৫
ভিএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।