ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় পূজা উদ্বোধন করলেন বাংলাদেশ উপ হাইকমিশনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৫
কলকাতায় পূজা উদ্বোধন করলেন বাংলাদেশ উপ হাইকমিশনার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: কলকাতার ‘বেহালা ক্লাব’ আয়োজিত দুর্গা পূজার উদ্বোধন করলেন কলকাতার বাংলাদেশ উপ হাইকমিশনার জকি আহাদ।

এ সময় উপস্থিত ছিলেন- কলকাতায় বাংলাদেশ উপ হাইকমিশনের প্রথম সচিব (প্রেস) মোফাকখারুল ইকবাল, প্রথম সচিব (বাণিজ্য) সইফুল ইসলাম, এইচ ও সি মইনুল কবির এবং কনস্যুলার-২(পলিটিক্যাল) আনোয়ারুল ইসলাম।



অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়, কলকাতা উচ্চ আদালতের অবসরপ্রাপ্ত বিচারপতি শ্রী অসীম কুমার রায়, সাংসদ সুখেন্দু সেখর রায়, কলকাতা পুরসভার চেয়ারপারসন শ্রীমতী মালা রায়, পশ্চিমবঙ্গের বিধান সভার বিধায়ক শ্রী তাপস রায়, পশ্চিমবঙ্গের গোয়েন্দা বিভাগ সিআইডি’র কর্তা শ্রী বিপ্লব মজুমদার ও এশিয়াটিক সোসাইটির প্রকাশনা বিভাগের প্রধান শ্রী নির্বেদ রায়।

উপ হাইকমিশনার জকি আহাদ বলেন, আমি এই প্রথম কোনো পূজা মণ্ডপে আসার অভিজ্ঞতা লাভ করলাম। এক অবিস্মরণীয় অভিজ্ঞতা নিয়ে বাড়ি ফিরে যাচ্ছি।

এ সময় তিনি সবাইকে শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায় বলেন, দুই বাঙলার সংস্কৃতি এক, দুই বাঙলার জাতীয় সঙ্গীতের রচয়িতা এক, দুই বাঙলার মানুষের ভাষা এক। এই একাত্মতাকে কাঁটাতারের বেড়া দিয়ে সীমাবদ্ধ করা যায় না।

সাংসদ সুখেন্দু শেখর রায় বলেন, বাংলাদেশেও ২৮ হাজার মণ্ডপে দুর্গা পূজা উদযাপিত হচ্ছে। এ সময় তিনি বাংলাদেশের জনগণকে পূজার শুভেচ্ছা জানান।

‘বেহাল ক্লাব’ তাদের ৭১তম বর্ষের দুর্গোৎসবে বিহারের মধুবনি চিত্রকলাকে তাদের থিম হিসেবে তুলে ধরেছে। এই ‘থিম’ প্রত্যক্ষ করতে পূজা উদ্বোধনের পরই মানুষের ঢল নামে।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৫
ভিএস/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।