ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় দীর্ঘ যানজটে প্রতিমা দর্শন বন্ধ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৫
কলকাতায় দীর্ঘ যানজটে প্রতিমা দর্শন বন্ধ ঘোষণা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: দক্ষিণ কলকাতায় দীর্ঘ যানজটে পৃথিবীর সবচেয়ে বড় দুর্গা প্রতিমা দর্শন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কলকাতা পুলিশ।

রোববার (১৮ অক্টোবর) ভয়াবহ যানজটে কলকাতার পুলিশ কমিশনার সুরজিৎ করপুরকায়স্থ গাড়িতে যেতে না পেরে বাধ্য হয়ে মেট্রো রেলে করে ঘটনাস্থলে গিয়েছেন।



পঞ্চমীর দিন প্রতিমা দেখতে যে বিপুল জনজোয়ার সৃষ্টি হয় তার ফলে গোটা দক্ষিণ কলকাতার যান চলাচল প্রায় বন্ধ হয়ে যায়। কলকাতার সব দিক থেকে হাজারো মানুষ মণ্ডপের সামনে ভিড় করে। পরিস্থিতি আয়ত্বের বাইরে চলে যাচ্ছে দেখে পুলিশ বাধ্য হয়ে অনির্দিষ্টকালের জন্য প্রতিমা দর্শন বন্ধ করে দেয়।

কিন্তু এ খবর জানার আগেই বিভিন্ন প্রান্ত থেকে আসা দর্শনার্থীরা গোটা এলাকায় ভিড় জমাতে থাকে। প্রতিমা দর্শন বন্ধ হয়ে যাওয়ায় দক্ষিণ কলকাতার অত্যন্ত গুরুত্বপূর্ণ রাসবিহারী অঞ্চলে পুলিশ-জনতার মধ্যে ধস্তাধস্তি শুরু হয়।


এ ঘটনার প্রভাবে গাড়ির চাপে দক্ষিণ কলকাতার বেশিরভাগ রাস্তার যান চলাচল বন্ধ হয়ে যায়। অন্যদিকে রাস্তা বন্ধ থাকায় ভিড় সামলাতে হিমশিম খেতে হয় মেট্রো রেল কর্তৃপক্ষের। বিগত এক দশকে কলকাতায় এমন যানজট দেখা যায়নি বলে জানিয়েছেন কলকাতাবাসী।

তবে যতো দ্রুত সম্ভব পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে বলে কলকাতা পুলিশ জানিয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, অক্টোবর১৮, ২০১৫
ভিএস/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।