ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

খাবারে মিলছে দুই বাংলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
খাবারে মিলছে দুই বাংলা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: রসনার অনুষঙ্গে কলকাতায় মিলেছে দুই বাংলা। ‘আহারে বাংলা’ শিরোনামে কলকাতার মিলনমেলা প্রাঙ্গণে আয়োজিত খাদ্য মেলায় একাকার হয়ে দুই বাংলার রসনা।

ভোজন রসিক বাঙালির কথা মাথায় রেখেই এ পরিকল্পনা করেছিলেন স্বয়ং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তার উদ্যোগেই চলছে ‘আহারে বাংলা’ শীর্ষক চারদিনের খাদ্যমেলা।

১শ’ ৫০ ধরনের বাঙালি খাবারের সঙ্গে মেলায় বিশেষভাবে হাজির হয়েছে বাংলাদেশের খাবার। বাংলাদেশের স্টলে নানা ধরনের খাবারের সঙ্গে আছে ভুনা খিচুরি, কাচ্চি, মাটন বিরিয়ানিও।

শুক্রবার (৩০ অক্টোবর) শুরু হয়েছে এ খাদ্যোৎসব, চলবে মঙ্গলবার (২ নভেম্বর) পর্যন্ত। ‘আহারে বাংলা’ মেলায় দুই বাংলার খাবারের স্বাদ চেখে দেখতে পারবেন ভোজনরসিকরা।

বাংলাদেশের উপ হাইকমিশনার জকি আহাদ বলেন, বাঙালি যে ভোজনরসিক তা জনসমাগম দেখেই অনুভব করা যায়। তিনি আরও বলেন, প্রথম দিনেই মেলায় এতো ভিড় হবে ভাবা যায়নি। শনিবার (৩১ অক্টোবর) থেকে আরও জমজমাট হয়েছে বাংলাদেশের স্টল।

বাংলাদেশের খাবারের জন্য মশলা আনা হয়েছে বাংলাদেশ থেকেই। ঐতিহ্য মেনে বানানো হচ্ছে সব খাবার। এ মেলা নিয়ে ইতোমধ্যেই কলকাতায় আশাতীত উৎসাহ তৈরি হয়েছে। আশা করা হচ্ছে, দুই বাংলার খাবার চেখে দেখতে আগামী তিনদিন মেলায় আরও বেশি করে ভিড় করবেন কলকাতার খাদ্যরসিকরা।
 
বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
ভিএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।