ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

তৃণমূলের সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে বামফ্রন্টের পদযাত্রা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, জুন ২১, ২০১১

কলকাতা: ভোটের পরে রাজ্যজুড়ে তৃণমূল কংগ্রেসের সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে পদযাত্রা কর্মসূচি হাতে নিয়েছে বামফ্রন্ট। আগামী ২৫ জুন শনিবার এই পদযাত্রার ডাক দেওয়া হয়েছে।



বামফ্রন্টের পক্ষ থেকে সিপিএম নেতা রবিন দেব মঙ্গলবার বাংলানিউজকে বলেন, ‘ধর্মতলার রানী রাসমণি রোড থেকে শুরু হয়ে পদযাত্রা শেষ হবে উত্তর কলকাতার হেদুয়াতে। মূলত ভোটের পর ঘরছাড়া বামকর্মীদের ঘরে ফেরানোর দাবিতেই এই কর্মসূচি। ’

তিনি আরও বলেন, ‘ওইদিনের পদযাত্রায় অংশ নেবেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ছাড়াও প্রথম সারির একাধিক নেতা। ’

রাজ্যে বিধানসভা ভোটের ফল প্রকাশের পর রাজ্যজুড়ে সিপিএম কর্মীদের ওপর তৃণমূল কংগ্রেস অত্যাচার চালাচ্ছে বলে অভিযোগ তুলেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

বাম কর্মীদের ওপর শুধু অত্যাচার নয়, তাদের ঘরবাড়িতে ভাংচুর নয়ত আগুন লাগিয়ে দিচ্ছে তৃণমূল কর্মী-সমর্থকরা। এই অভিযোগে বামফ্রন্টের তরফ থেকে মুখ্যমন্ত্রীর কাছে স্মারকলিপিও জমা দেওয়া হয়েছে। কিন্তু অবস্থার কোনো উন্নতি ঘটেনি। তারই প্রতিবাদে বামকর্মীরা এই কর্মসূচি হাতে নিয়েছে বলে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জুন ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।