ঢাকা, শুক্রবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০, ১০ রবিউস সানি ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

জোট সরকারের সময়ে প্রতিদিন বিরোধীদের উপর আক্রমণ চলছে: গৌতম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২০
জোট সরকারের সময়ে প্রতিদিন বিরোধীদের উপর আক্রমণ চলছে: গৌতম

আগরতলা(ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যে বিজেপি-আইপিএফটি জোট সরকার প্রতিষ্ঠিত হওয়ার ৩১মাস হয়েছে। এই সময়ে প্রতিদিন বিরোধী সিপিআই (এম) দলের নেতাকর্মীদের উপর দৈহিক আক্রমণ করা হয়েছে, খুন করা হচ্ছে, বাড়িঘর, সম্পত্তি পুড়িয়ে নষ্ট করা হচ্ছে, আবার কোথাও কোথাও লুট করা হচ্ছে, ধ্বংস করা হয়েছে।

সিপিআই(এম) দলে ও তাদের শরিক দলের অফিস পুড়িয়ে ফেলা হয়েছে, ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। কিন্তু একটি ক্ষেত্রেও পুলিশ দুষ্কৃতিকারীদের গ্রেফতার করেনি। এমনকি অনেক ক্ষেত্রে মামলা পর্যন্ত করেনি। এই অভিযোগ সিপিআই (এম) দলের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক গৌতম দাসের।

শনিবার (৩ অক্টোবর) আগরতলার মেলার মাঠ এলাকার দশরথদেব স্মৃতি ভবনের সিপিআই (এম) দলের ত্রিপুরা রাজ্য কমাটির অফিসে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি। আরো বলেন, পুলিশ এসব দেখেও নিরব দর্শকের ভূমিকা নিচ্ছে। পুলিশের এই ভূমিকায় দুষ্কৃতিকারীরা আরো সাহস পাচ্ছেন। এই সরকারের সময়ে খুন ১৪ জন, দৈহিক আক্রমণের ঘটনা ঘটেছে ২৬৫৬টি, এর মধ্যে নারী আক্রান্ত হয়েছেন ২৩৬জন। ১৭২টির বেশি অফিস জোর করে দখল করা হয়েছে। খুনের ঘটনার সঙ্গে জড়িতদের পর্যন্ত গ্রেফতার করা হয়নি। এর ফলে সিপিআই (এম) দলের পাশাপাশি সাধারণ মানুষও পুলিশের উপর আস্তা হারিয়ে ফেলেছেন।

পাশাপাশি রাজ্য জুড়ে নারীদের উপর অত্যাচার বেড়েছে। খুন, ধর্ষণ, গণধর্ষন শ্লীলতা হানির ঘটনা বৃদ্ধি পাচ্ছে। এসবের বিষয়েও কোনো পদক্ষেপ নিচ্ছে না।

এসব বিষয় জানিয়ে এদিন সিপিআই (এম) দলের ৩ সদস্যের প্রতিনিধি ত্রিপুরা পুলিশের ভারপ্রাপ্ত মহানির্দেশক (ডিজি) রাজীব সিং'র সঙ্গে দেখা করেন। এই বিষয়গুলি বিস্তারিতভাবে জানান এবং এই বিষয়ে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করার দাবি জানিয়েছেন।

এদিন সংবাদ সম্মেলনে উপস্থিত সিপিআই (এম) দলের আরও এক নেতা তথা সাবেক এমপি জীতেন্দ্র চৌধুরী বলেন ত্রিপুরা পুলিশের ভারপ্রাপ্ত ডিজি তাদের অভিযোগের সত্যতা স্বীকার করেছেন এবং এই বিষয়ে পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছেন বলেও জানান।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘন্টা, অক্টোবর ০৩, ২০২০
এসসিএন/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa