ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

হঠাৎ কমলার কেজি ৩০০ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২১
হঠাৎ কমলার কেজি ৩০০ টাকা

ঢাকা: করোনা ভাইরাস বিপর্যস্ত পুরো বিশ্ব। বাংলাদেশও করোনা বিপর্যয় থেকে ঘুরে দাঁড়াতে পারেনি।

এর মধেই করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় আগামী দুই থেকে তিন দিনের মধ্যে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউনে যাচ্ছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন শনিবার (৩ এপ্রিল) দুপুরে এ কথা জানান। এর মধ্যে হঠাৎ করেই দাম বেড়েছে কমলাসহ ভিটামিন সি সমৃদ্ধ সব ধরনের ফলের দাম।

শনিবার (৩ এপ্রিল) নগরীরর গুলশান-২ নম্বর কাঁচাবাজারে প্রতিকেজি ভারতীয় কমলা ২৮০ থেকে ৩০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। করোনার প্রভাব বাড়ার সঙ্গে সঙ্গে কমলার দাম বেড়েছে। এক মাস আগেও এই কমলা ১০০ থেকে ১১০ টাকা দরে বিক্রি হয়েছে। এক সপ্তাহ আগে মিশরীয় কমলা ২২০ টাকা কেজি দরে বিক্রি হলেও এখন ২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া নগরীতে ২৮০ টাকার আনার এখন ৪০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। দক্ষিণ আফ্রিকান মাল্টা ৪০ টাকা বেড়ে ১৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বিক্রেতারা বলছেন, সরবরাহের তুলনায় হঠাৎ করেই ফলের চাহিদা বেড়েছে। ফলে বাড়তি দামে ফল বিক্রি করতে হচ্ছে।

গুলশান-২ নম্বরের ফল বিক্রেতা রানা বাংলানিউজকে সব ধরনের ফলের দাম বাড়তি। সামনে আরো বাড়বে। করোনার কারণে কমলা-মাল্টার চাহিদার তুলনায় সরবরাহ কম। সব ফলই বিদেশ থেকে আসে। এছাড়া নগরীতে প্রতিকেজি তরমুজ ৪০, ড্রাগন ৩৫০, পেয়ারা ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২১
এমআইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।