ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে ছাত্রলীগ কর্মীকে মারধর: পাল্টাপাল্টি মামলা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
শাবিপ্রবিতে ছাত্রলীগ কর্মীকে মারধর: পাল্টাপাল্টি মামলা প্রতীকী ছবি

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের এক কর্মীকে মারধরের ঘটনায় এক গ্রুপের কর্মীরা অপর গ্রুপের কর্মীদের বিরুদ্ধে আদালতে পাল্টাপাল্টি মামলা করেছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে বাদী হয়ে দ্বিতীয় মামলাটি করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক সজীবুর রহমানের গ্রুপের কর্মী রাউফুন জাহান (মিলিনিয়াম)।

মামলায় রসায়ন বিভাগ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান স্বাধীন ও তার গ্রুপের সমর্থকদের অভিযুক্ত করা হয়।

বিশ্ববিদ্যালয়ের হিসাব দপ্তরের কর্মকর্তা ও শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক মৃন্ময় দাশ ঝুটন, রসায়ন বিভাগ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান স্বাধীন, ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের ফারদিন কবির, নৃবিজ্ঞানের দীপ্ত রায়, রসায়ন বিভাগের মোস্তফা সাজ্জন, অর্থনীতি বিভাগের নাজমুল হুদা শুভসহ ১৫ জনের নামে মামলা করা হয়েছে। মামলায় অজ্ঞাত পরিচয়ের আরও ৭-৮ জনকে আসামি করা হয়েছে।

মামলার বিষয়ে রাউফুনের আইনজীবী আহমেদ ওবায়দুর রহমান (ফাহমি) বলেন, রাউফুনের অভিযোগের ভিত্তিতে আদালতে একটি মামলা হয়েছে। তাতে আদালত বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

এর আগে ১৩ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা মেহেদী হাসান স্বাধীনের সমর্থক ও ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী ফারদিন কবিরকে মারধরের ঘটনায় আদালতে মামলার আবেদন করা হয়। ফারদিন নিজেই মামলার আবেদন করেন। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক সজীবুর রহমান, তার অনুসারী সাজ্জাদ হোসেনসহ আরও ৯ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়। এতে অজ্ঞাত পরিচয়ের আরও ১৪-১৫ জনকে আসামি করা হয়েছে।

রাউফুনের মামলার বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, মামলার ঘটনাটি আমরা আনঅফিসিয়ালভাবে জেনেছি, লিখিত কোনো নির্দশনা পাইনি।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে কথা কাটাকাটির জের ধরে শাহপরান হলে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক সজীবুর রহমান এবং ছাত্রলীগ নেতা মেহেদী হাসান স্বাধীনের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে। পরে ১৩ ফেব্রুয়ারি আদালতে মামলার আবেদন করে এক পক্ষ। তখন আদালত জালালাবাদ থানার ওসিকে তদন্ত করার নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।