ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন ৫ শিক্ষক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন ৫ শিক্ষক

সিরাজগঞ্জ: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পাঁচজন শিক্ষককে সিনেট সদস্য হিসেবে আগামী তিন বছরের জন্য নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সংবাদ বিজ্ঞপ্তিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ কর্মকর্তা মো. শাহ আলী এ তথ্য নিশ্চিত করেন।

 

নিয়োগপ্রাপ্ত সিনেট সদস্যরা হলেন- বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মো. ফখরুল ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. রিফাত-উর-রহমান, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান শারমিন সুলতানা, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ তানভীর আহমেদ ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বরুণ চন্দ্র রায়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বৃহস্পতিবার রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ আইনের ধারা ১৮(১)(ঝ) মোতাবেক রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফিরোজ আহমেদ স্বাক্ষরিত পত্রে আগামী তিন বছরের জন্য পাঁচজনকে সিনেট সদস্য হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

পাবলিক বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্ষদ সিনেট। বিশ্ববিদ্যালয়ের বাজেট অনুমোদন, বিধিমালাগুলোর অনুমোদন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন পরিকল্পনাসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো গৃহীত ও অনুমোদিত হয় সিনেটে।

সদ্য নিয়োগপ্রাপ্ত সিনেট সদস্য ড. মো. ফখরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের বিধিবদ্ধ পর্ষদগুলো সক্রিয় ভূমিকা পালন করলে প্রতিষ্ঠানে আইনের শাসন নিশ্চিত হয়। বর্তমান উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম সকল পর্ষদগুলোকে কার্যকর করার উদ্যোগ নিয়েছেন, এজন্য আমরা তাকে ধন্যবাদ জানাই। সিনেট সদস্য হিসেবে আমাদের যে দায়িত্ব ও কর্তব্য তা যথাযথভাবে পালন করব।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।