ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবি কর্মসূচিতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
ঢাবি কর্মসূচিতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে মানববন্ধন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা। ছবি: ডিএইচ বাদল

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) নিপীড়নবিরোধী কর্মসূচিতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে বেশ কয়েকজন সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আহত হওয়ার প্রতিবাদে এ মানববন্ধন করা হয়েছে বলেও জানা যায়।

এতে বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা অংশ নেয়।

এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বিভাগের অধ্যাপক ড. ফাহমিদুল হক। তিনি বলেন, সত্যিকারের সাধারণ শিক্ষার্থীরা অধিভুক্ত কলেজের অধিভূক্তি বাতিলের দাবিতে আন্দোলন করেছিলো। তাদের বিষয়ে আমরা কিছুই বলবো না। তাদের ওপর ছাত্রলীগের প্রথম দফা হামলার পরে প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। তাদের প্রতিহত করতে হামলা করা হয়েছে। টার্গেট করে মারা হয়েছে অনেককে। যারা কেউ সন্ত্রাসী না।  

ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে তাদেরকে বহিরাগত বলা হচ্ছে। এটা প্রশাসনের ব্যর্থতা বলেও মনে করে তিনি।

গত ২৩ জানুয়ারি (মঙ্গলবার) নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ব্যানারে বাম ছাত্রসংগঠনগুলো উপাচার্যের কার্যালয় ঘেরাও করে। সেখানে ছাত্রলীগের হামলায় উভয় পক্ষের ৫০ জন আহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ