ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

বাগাতিপাড়ায় গণিত প্রশ্ন ফাঁস, ২ মোবাইল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
বাগাতিপাড়ায় গণিত প্রশ্ন ফাঁস, ২ মোবাইল জব্দ মোবাইলে গণিত প্রশ্ন

নাটোর: নাটোরের বাগাতিপাড়া উপজেলায় মোবাইল ফোনের মাধ্যমে এসএসসি গণিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে। এ ঘটনায় দুইটি মোবাইল ফোন জব্দ ও শাহরিয়ার হোসেন শুভ নামে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে। পরে বাগাতিপাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মেরিনা সুলতানা বিকেলে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

শুভ উপজেলার দয়ারামপুর এলাকার সাবেক সেনা সদস্য রহমত আলীর ছেলে এবং কাদিরাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের ছাত্র।

সহকারী কমিশনার (ভূমি) মেরিনা সুলতানা বাংলানিউজকে বলেন, পরীক্ষা শুরুর আগে আমি কেন্দ্র সচিবদের কাছে গণিত প্রশ্নপত্র সরবরাহ করে সকাল সাড়ে ৯টায় অফিসে ফিরছিলাম। পথে বিহারকোল এলাকায় বাগাতিপাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাহিরে পরীক্ষার্থীরা ভিড় করে মোবাইলে কি দেখছে দেখতে পেয়ে তাদের কাছে যাই। এসময় জানতে চাইলে মোবাইল ফেলে সবাই পালিয়ে যায়। সেখানের একটি মোবাইলে প্রশ্নপত্র পাওয়া যায়, যা কেন্দ্রে সরবরাহ করা প্রশ্নপত্রের সঙ্গে মিল পাওয়া গেছে। পরে খোঁজ নিয়ে জানা যায়, ওই মোবাইলটি শুভ’র। এ কারণে তাকে পরীক্ষা থেকে বহিষ্কার এবং তাকে ও তার মা রুবিনা বেগমকে ডেকে নিয়ে জিজ্ঞাসা করা হলে তারা ঘটনার সত্যতা স্বীকার করেন।

এ ঘটনায় বিকেলে শুভ’র বাবা রহমত আলী এবং শুভ’র ফুফাতো ভাই মাগুড়া পলিটেকনিক কলেজের ছাত্র ও সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার বাগমারা এলাকার শরীফের ছেলে শাকিল হোসেনকে অভিযুক্ত করে ভূমি অফিসের অফিস সহায়ক মোখছেরুল ইসলাম নাদের বাদী হয়ে বাগাতিপাড়া থানায় একটি মামলা রুজু করেন।

বাগাতিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে জানান, ঘটনার সঙ্গে জড়িতদের আটকে অভিযান চলছে এবং তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।