ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

অষ্টমদিনে দিনাজপুর বোর্ডে অনুপস্থিত ৩৭১, বহিষ্কার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
অষ্টমদিনে দিনাজপুর বোর্ডে অনুপস্থিত ৩৭১, বহিষ্কার ২

দিনাজপুর: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার অষ্টমদিনে দিনাজপুর শিক্ষা বোর্ডে ৩৭১ শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়া অসদুপায় অবলম্বনের জন্য দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষায় অনুপস্থিতির গড় হার ছিলো শূন্য দশমিক ২২ শতাংশ।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন বাংলানিউজকে জানান, এসএসসি পরীক্ষার অষ্টমদিনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষায় ১ লাখ ৬৫ হাজার ৮৬৮ জন পরীক্ষার্থী অংশ নেয়।

অনুপস্থিত ছিল ৩৭১ জন পরীক্ষার্থী। এদিন দিনাজপুর জেলায় অসদুপায় অবলম্বনের জন্য দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
 
অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৮৪, গাইবান্ধায় ৫৪, নীলফামারীতে ৪৯, কুড়িগ্রামে ২৮, লালমনিরহাটে ৩৫, দিনাজপুরে ৭২, ঠাকুরগাঁওয়ে ২৮ ও পঞ্চগড় জেলায় ২১ জন ছিলো বলে জানিয়েছেন মো. মানিক হোসেন।  

২০১৮ সালের এসএসসি পরীক্ষায় শিক্ষা বোর্ডের অধীনে ৮টি জেলার ২ হাজার ৬১৪টি বিদ্যালয় থেকে ২৬০টি কেন্দ্রের মাধ্যমে ১ লাখ ৮৬ হাজার ৮৬০ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ৯৫ হাজার ৮৩৬ জন ছাত্র ও ৯১ হাজার ২৪ জন ছাত্রী। এসব পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৬৪ হাজার ৬২ জন নিয়মিত, ২২ হাজার ৪৭৩ জন অনিয়মিত ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ৩২৫ জন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।