ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

আগৈলঝাড়ায় কেন্দ্র সচিব ও হল সুপারকে অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
আগৈলঝাড়ায় কেন্দ্র সচিব ও হল সুপারকে অব্যাহতি

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় এসএসসি পরীক্ষার হলে দায়িত্বে অবহেলায় কেন্দ্র সচিব ও হল সুপারকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি আশ্রাফ আহম্মেদ রাসেল বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে আগৈলঝাড়ায় শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয় কেন্দ্রের সচিব ও ওই স্কুলের প্রধানশিক্ষক হারুন-অর রশিদ এবং হল সুপার ও কাঠিরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক অনিল চন্দ্র করকে পরীক্ষার হলে দায়িত্বে অবহেলা করার জন্য পরীক্ষার সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

ইউএনও জানান, তাদের স্থলে কেন্দ্র সচিব হিসেবে শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নির্মলেন্দু বাড়ৈকে ওই কেন্দ্রের সচিব ও বাকাল নিরঞ্জন বৈরাগী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মনোরঞ্জন কুমার বাড়ৈকে হল সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত গণিত পরীক্ষায় শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয় কেন্দ্রে শিক্ষকদের দায়িত্বে অবহেলায় ২০১৬ সালের এমসিকিউ প্রশ্নে পরীক্ষা দিতে বাধ্য হয়েছে ৮১জন পরীক্ষার্থী। অন্যদিকে একই পরীক্ষার সৃজনশীল প্রশ্ন বিতরণের সময় প্রশ্নপত্রে সংকট ধরা পরে। পরে প্রশ্ন সরবরাহ করে তিন ঘণ্টার পরীক্ষা চার ঘণ্টায় নেওয়া হয়।

এ ঘটনার তদন্তে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছে বোর্ড চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৭
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।