ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বাকৃবিতে মাৎস্যবিজ্ঞান অনুষদের সুবর্ণ জয়ন্তী উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, মার্চ ৩, ২০১৮
বাকৃবিতে মাৎস্যবিজ্ঞান অনুষদের সুবর্ণ জয়ন্তী উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মাৎস্যবিজ্ঞান অনুষদের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হয়েছে। এতে দেশ-বিদেশ থেকে মাৎস্যবিজ্ঞান অনুষদের প্রায় ১৮০০ অ্যালামনাই অংশ নিয়েছেন।

সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শনিবার (৩ মার্চ) সকাল ১০টার দিকে মাৎস্যবিজ্ঞান অনুষদের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাৎস্যবিজ্ঞান অনুষদের সামনে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে মাৎস্যবিজ্ঞান অনুষদের মাঠে তৈরি প্যান্ডেলে সুবর্ণ জয়ন্তীর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের (বিএফআরআই) মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) নির্বাহী সভাপতি ড. মো. কবীর ইকরামুল হক, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- মাৎস্যবিজ্ঞান অনুষদের ফিশারিজ বায়োলজি অ্যান্ড জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. মোস্তফা আলী রেজা হোসেন।

অনুষ্ঠানের শুরুতে মাৎস্যবিজ্ঞান অনুষদের ৫০ বছরের গবেষণা, সাফল্য এবং অর্জন তুলে ধরে একটি প্রামাণ্য চিত্র উপস্থাপন করা হয়।

এছাড়া বিকেলে বিভিন্ন ব্যাচের অ্যালামনাইদের স্মৃতিচারণ এবং রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।