ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি খুলনায় বিজয় দিবস উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি খুলনায় বিজয় দিবস উদযাপন

খুলনা: যথাযোগ্য মর্যাদা ও ভাব-গাম্ভীর্যের মধ্যদিয়ে নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবসের অনুষ্ঠান শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের অংশগ্রহণে র‌্যালি অনুষ্ঠিত হয় এবং গল্লামারী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 

দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. তারাপদ ভৌমিকের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সুধীর কুমার পাল, সায়েন্স অ্যান্ড টেকনোলজি ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মো. নওশের আলী মোড়ল এবং রেজিস্ট্রার মো. শহীদুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বঙ্গবন্ধু ও দেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে যারা স্মরণীয় হয়ে আছেন তাদের জীবন দর্শনে আদর্শিত হয়ে দেশপ্রেমের মাধ্যমে বাঙালি জাতির কষ্টার্জিত স্বাধীনতা রক্ষার পাশাপাশি দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রচেষ্ঠা চালানোর আহ্বান জানান।

বক্তারা স্বাধীনতা সংগ্রামের স্মৃতিচারণের পাশাপাশি বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বাংলার মুক্তিকামী মানুষের অবদান শ্রদ্ধাভরে স্মরণ করে উপস্থিত সবাইকে বাংলাদেশের সঠিক ইতিহাস চর্চা এবং অর্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষকমণ্ডলী, প্রক্টর, সহকারী প্রক্টর, অতিরিক্ত পরিচালক (অর্থ ও হিসাব) এবং শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র কাজী সাইদ ইকবাল চয়ন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।