ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বঙ্গবন্ধুর পরিবার নিয়ে কটূক্তি করায় ববি শিক্ষার্থী বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
বঙ্গবন্ধুর পরিবার নিয়ে কটূক্তি করায় ববি শিক্ষার্থী বহিষ্কার

বরিশাল: বরিশাল: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু ও তার পরিবার নিয়ে কটূক্তি এবং সাম্প্রদায়িক বিদ্বেষমূলক বিভিন্ন প্রচারণা চালানোর অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী মো. খালিদ হাসানকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

রোববার (২৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মুহসিন উদ্দীন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় খালিদের বিরুদ্ধে পরবর্তী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

অভিযুক্ত খালিদ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাশ জানান, অক্টোবরে খালিদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন সাধারণ শিক্ষার্থীরা। এসময় তার ব্যক্তিগত ফেসবুক একাউন্ট থেকে বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে দেওয়া কটূক্তিমূলক বিভিন্ন স্ট্যাটাসের কপি যুক্ত করে দেওয়া হয়। এ নিয়ে দীর্ঘদিন তদন্ত ও অভিযুক্তের বক্তব্য নেওয়ার পর তাকে সাময়িক বহিষ্কারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি।

এ ব্যাপারে খালিদ হাসান বলেন, ‘বিষয়টি নিয়ে তদন্তের সময় আমাকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ডেকেছিল। সেখানে আমি আমার অবস্থান ব্যাখ্যা করেছি। আপাতত এ বিষয়ে আর কিছু বলতে চাই না।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।