ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

‘হলে অবৈধভাবে শিক্ষার্থী থাকার কোনো সুযোগ নেই’

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
‘হলে অবৈধভাবে শিক্ষার্থী থাকার কোনো সুযোগ নেই’

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক শিক্ষার্থীদের হলের সার্বিক উন্নয়নে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করছে প্রভোস্ট কাউন্সিল। মতবিনিময়ে আবাসিক হলগুলোতে সুপেয় পানির ব্যবস্থা, ছাত্রী হলে ক্যান্টিন স্থাপন, মূল্য অনুযায়ী মানসম্মত খাবার পরিবেশন, হল পরিস্কার পরিচ্ছন্ন রাখা এবং হল সংশ্লিষ্ট সার্বিক বিষয়ে মতামত দেন শিক্ষার্থীরা।

সোমবার (২২ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. ইয়াসমিন আরা সাথীর সভাপতিত্বে সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড মাহবুবুল আরফীন, প্রোক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলিনা নাসরিনসহ বিভিন্ন হলের প্রভোস্টগণ উপস্থিত ছিলেন।  

এছাড়াও শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক  নাসিম আহমেদ জয়সহ শাখা ছাত্র ইউনিয়ন ছাত্র মৈত্রীর নেতারা সভায় অংশ নেন।

সভায় শিক্ষার্থীরা হলগুলোর বিভিন্ন সমস্যা তুলে ধরেন। এসময় তিনটি ছাত্রী হলের ছাত্রীরা জানান, জরুরি মুহূর্তে স্যানিটারি ন্যাপকিনসহ চা বা কফি খাওয়ার দরকার হয় তবে সন্ধ্যার পর হল বন্ধ হয়ে যাওয়ায় এটি সম্ভব নয়। এজন্য হলে ক্যান্টিন স্থাপনের দাবি জানান তারা।

একই সঙ্গে নিয়মিত হল পরিষ্কার পরিচ্ছন্ন করা, মূল্য অনুযায়ী মানসম্মত খাবার পরিবেশন এবং হলগুলোতে এক বোতল পানির জন্য চার তলা থেকে নামা খুবই ভোগান্তির। এজন্য হলের প্রতিটি ব্লকে বিশুদ্বকরণ ফিল্টার স্থাপন করে সুপেয় পানির ব্যবস্থার দাবি জানায় তারা।

সভায় প্রভোস্টরা শিক্ষার্থীদের বলেন, শিক্ষার্থীদের প্রতিটি দাবিই যৌক্তিক। হল কর্তৃপক্ষ বরাবরই আন্তরিক। এছাড়া অবৈধভাবে কোনো শিক্ষার্থীকে হলে থাকার সুযোগ নেই। বৈধভাবে সবাইকেই হলে অবস্থান করতে হবে। এ বিষয়ে সবার সহযোগিতা কাম্য।

প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী বলেন, আজ একটা সুন্দর ও সফল মিটিং হয়েছে। আমরা সবার কথা শুনলাম। সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে অচিরেই সমাধান করা হবে। হল পরিষ্কার পরিচ্ছন্ন রাখার চেষ্টা করা হবে। হল বডি বরাবরই আন্তরিক। এ বিষয়ে সবার সহযোগিতা কাম্য।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।