ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা, ইউপি চেয়ারম্যানকে তলব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা, ইউপি চেয়ারম্যানকে তলব

লালমনিরহাট: স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলার ঘটনায় লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের নৌকার প্রার্থীর পিএস ইউপি চেয়ারম্যানকে সশরীরে হাজির হতে তলব করেছে আদালত।

শুক্রবার (২২ ডিসেম্বর) হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামলকে সশরীরে হাজির হতে নির্দেশ দিয়ে নোটিশ জারি করেন যুগ্ম জেলা ও দায়রা জজ মো. এরশাদ আলী।

নোটিশ থেকে জানা গেছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীকে নির্বাচন করছেন সোনালি ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য আতাউর রহমান প্রধান।

এ আসনে নৌকা প্রতীকে নির্বাচন করছেন জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন এমপি। নৌকার প্রার্থীর ব্যক্তিগত কর্মকর্তা (পিএস ২) হিসেবে রয়েছেন হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গড্ডিমারী ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল।

স্বতন্ত্র প্রার্থী বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাতে হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী বাজারে নির্বাচনী অফিস উদ্বোধন করতে এলে গড্ডিমারী ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামলসহ তার লোকজন নিয়ে স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকদের ওপর হামলা গাড়ি ও অফিস ভাঙচুর করেন।

বিষয়টি বেশ কিছু গণমাধ্যমে গুরুত্ব সহকারে প্রকাশিত হওয়ায় নির্বাচন অনুসন্ধান কমিটির নজরে পড়ে। এ ঘটনায় উক্ত আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ মো. এরশাদ আলী শুক্রবার একটি নোটিশে আবু বক্কর সিদ্দিক শ্যামলকে আদালতে তলব করেন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবরে কেন সুপারিশ করা হবে না তার সুস্পষ্ট লিখিত ব্যাখ্যাসহ শনিবার (২৩ ডিসেম্বর) দুপুর ১২টায় ৩০ মিনিটে যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে সশরীরে উপস্থিত হতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।