ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নেতাকর্মীদের শেষ পর্যন্ত কেন্দ্রে থাকতে আ’লীগের আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
নেতাকর্মীদের শেষ পর্যন্ত কেন্দ্রে থাকতে আ’লীগের আহ্বান সংবাদ সম্মেলনে আব্দুর রহমানসহ দলীয় নেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: নির্বাচনের দিন দলের নেতাকর্মীদের শেষ মুহূর্ত পর্যন্ত সার্বক্ষণিক কেন্দ্রে থাকার আহ্বান জানিয়েছ আওয়ামী লীগ।

শনিবার (২৯ ডিসেম্বর) দুপুরে দলের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এ আহ্বান জানান।

ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ের এ সম্মেলনে তিনি বলেন, বিএনপি নির্বাচন থেকে সরে যাবে এ কথা বলে আমাদের নেতাকর্মীদের বিভ্রান্ত করতে পারে।

এটা তাদের অপকৌশল। সরে যাওয়ার কথা বলে তারা কেন্দ্র দখল করতে পারে। তাই আমাদের নেতাকর্মীদের আহ্বান জানাবো এই নির্বাচনকে গুরুত্বপূর্ণ বিবেচনা করে ভোটকেন্দ্র শেষ মুহূর্ত পর্যন্ত সার্বক্ষণিক অবস্থান করতে হবে। এছাড়া ভোটারদের কেন্দ্রে আনতে হবে।

তখন এক প্রশ্নের জবাবে রহমান বলেন, বিপুল ভোটে নৌকার বিজয় হবে এটা আমরা আশা করি। তারপরও ফলাফল যা-ই হোক বা জনগণ যদি আমাদের ভোট না দেয়, যে ফলাফল আসে, আমরা সেটা মেনে নেবো এবং স্বাগত জানাবো।

আব্দুর রহমান বলেন, বর্তমানে যে সরকার ক্ষমতায় আছে, এই সরকারের অধীনে নির্বাচন হচ্ছে না। নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে। আমরাআশা করি জনগণ এই সরকারের উন্নয়ন ধারাবাহিকতা রক্ষায় বিপুল ভোটে আওয়ামী লীগকে বিজয়ী করবে। এরপরও যদি জনগণ আমাদের ভোট না দেয়, নির্বাচনে যে ফলাফল হবে আমরা সেটা মেনে নেবো।

তিনি বলেন, বিএনপি শেষ মুহুর্তে নির্বাচন থেকে সরে দাঁড়াবে বলে প্রচার রয়েছে। আমরা ভোটার, আমাদের দলের নেতাকর্মী এবং দেশবাসীকে জানাতে চাই এটা বিএনপির এক ধরনের অপকৌশল। সরে যেতে পারে এই কৌশল নিয়ে সকলকে অপ্রস্তুত করে কেন্দ্র দখল করতে পারে। আমরা সকলকে বলবো শেষ মুহুর্ত পর্যন্ত কেন্দ্রে থাকতে হবে, ভোটারদের কেন্দ্রে নিয়ে আসতে হবে, ভোটের ফলাফল না হওয়া পর্যন্ত কেন্দ্রে থাকতে হবে। আগামীকাল নির্বাচনে সকল সন্ত্রাস, নির্বাচন বানচালের সকল ষড়যন্ত্র ও নৈরাজ্য প্রতিহত করে শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে হবে।

আব্দুর রহমান আরও বলেন, সন্ত্রাস, দুর্নীতি, জঙ্গিবাদে মদদ দেওয়ায় বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্টের দিক থেকে মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে। দুর্নীতিবাজ খালেদা-তারেককে মানুষ প্রত্যাখান করেছে। এ কারণে তারা সন্ত্রাস, সহিংসতার তৎপরতা চালাতে পারে। নির্বাচনের প্রাক্কালে আমরা দেশবাসীকে সতর্ক এবং এই ধরনের তৎপরতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, আগামীকালের ভোটের ওপর নির্ভর করবে দেশে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত থাকবে না আবার দেশ মুখ থুবড়ে পড়বে। আমরা আশা করি আগামীকালের নির্বাচনে জনগণের ভোটে শেখ হাসিনা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন, উন্নয়নের নতুন দ্বার উন্মোচিত হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।