ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

সাভার থেকে সোহেলুর রহমান

নিজের পছন্দে ভোট দিতে চান নারীরা

সোহেলুর রহমান ও সৈয়দ হাসিবুন নবী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
নিজের পছন্দে ভোট দিতে চান নারীরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাভার(ঢাকা): সাভার পৌরসভার ১নং ওয়ার্ডের জামসিং এলাকা। বেলা ১১টা।

শতাধিক নারীর জমায়েত। কাছে গিয়ে দেখা গেল সবার গলায় স্থানীয় কাউন্সিলর প্রার্থীর ছবি। যাচ্ছেন ভোট চাইতে। তাদের নেতৃত্বে রয়েছেন ১নং ওয়াডের কাউন্সিলর প্রার্থী মিনহাজ উদ্দিন মোল্লার স্ত্রী নারগিস আক্তার।

ভিড়ের মধ্যে গিয়ে জানতে চাইলে মিনি, আফিয়া, সালেহা একযোগে জানালেন, নিজের ইচ্ছায় প্রচারণায় এসেছেন তারা। দিনরাত প্রচারণা চালাচ্ছেন।

প্রচারণা বা ভোট প্রদানে পরিবারের কোনো চাপ আছে কি না জানতে চাইলে বললেন, নিজেদের ইচ্ছা অনুযায়ী তারা ভোট দেবেন। যোগ্য প্রার্থীকে ভোট দেবেন। এক্ষেত্রে পরিবারের কোনো চাপ নেই।

১নং ও ৩নং ওয়ার্ডের বাড্ডা, রশিদ মেম্বারের মোড়, ৩নং ওয়ার্ডের জালেশ্বর এলাকা ঘুরে দেখা মিললো আরো কিছু গৃহবধূর। তাদেরও মত, যাকে ভাল লাগে তাকেই ভোট দেবেন তারা। পরিবারের চাপ নেই তাদের ওপর।

সাভারের এই দুই ওয়ার্ড ঘুরে কথা হলো বিভিন্ন শ্রেণী পেশার লোকের সঙ্গে। জালেশ্বরে ৩নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মফিজুল ইসলাম মোল্লার ক্যাম্পে গিয়ে দেখা মিললো হালিম, মিলন মিয়া, নুরুউদ্দিন চিশতীসহ কয়েকজনের। তারা জানালেন, তাদের প্রার্থী জিতবেন বলে তারা শতভাগ আশাবাদী। তাদের প্রার্থী জিতলে এলাকার উন্নয়ন কাজ হবে  অগ্রাধিকার ভিত্তিতে।
 
মেয়র নির্বাচন প্রসঙ্গে বললেন, এলাকায় শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে। তেমন কোনো সমস্যা নেই। মেয়র নির্বাচন নিয়ে কোনো ভয়-ভীতি বা শঙ্কা নেই বলেও দাবি তাদের।
 
কোন দলের কি অবস্থা প্রসঙ্গে বললেন, সবাই চেষ্টা করছে। এখন মানুষ শিক্ষিত। তারা চিন্তা-ভাবনা করেই ভোট দেবেন।
 
পরে ১নং ওয়ার্ডের বাড্ডা এলাকায় গিয়ে দেখা মিললো কাউন্সিলর প্রার্থী আকাতার হোসেন বেপারীর। পেশায় দলিল লেখক এ প্রার্থী জানালেন তিনি এলাকার জনগণের প্রার্থী। নির্বাচনে বিজয়ী হবেন বলে আশাবাদী  তিনি।
 
আগেরবার মাত্র ৮৯ ভোটে পরাজিত এ প্রার্থী জানান, তার এলাকার রাস্তাঘাটের বেহাল দশা। রয়েছে মাদক ও সন্ত্রাসের সমস্যা। তিনি বিজযী হলে এ সমস্যা সবার আগে দূর করবেন।
 
এলাকায় তার কর্মীরা কোথাও কোথাও হুমকির শিকার হচ্ছেন দাবি করেন তিনি জানান, তবু তিনি আশাবাদী ৩০ তারিখে সুষ্ঠু নিবাচন হবে।
 
সাভারের নামা বাজার, ভাটপাড়া ও নয়াবাড়িসহ বিভিন্ন এলাকা ঘুরে সাধারণ মানুষের সঙ্গে কথা বলে জানা যায়, সাভারের কাউন্সিলর নিবাচনে মূলত যোগ্য ও উন্নয়ন কাজের ওপর ভিত্তি করেই ভোটাররা রায় দেবেন। তবে এলাকাভিত্তিক ভোটারও এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ।
 
অপরদিকে, মেযর নিবাচনে বিএনপি প্রার্থী ও কর্মীরা আপাতত গা ঢাকা দিলেও নিবাচন শেষ পর্যন্ত হবে মূলত দুই দলের মধ্যে। সেক্ষেত্রে ধানের শীষ না নৌকা কে হাসবে শেষ হাসি তা নির্ভর করছে শান্তিপূর্ণ ও সুষ্ঠু ভোটের ওপর বলে মতামত সাধারণ মানুষের।
 
বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
আরআই

** ধানের শীষের ভোট আছে, গ্যারান্টি নাই
** নির্বাচনী হাওয়া লাগেনি সাভারে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।