ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

আ’লীগের মেয়র প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
আ’লীগের মেয়র প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: বাগেরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র খান হাবিবুর রহমানের সমর্থকরা ভোটারদের মারধর, হামলা, ভাঙচুর ও হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মীনা হাসিবুল হাসান শিপন।

তিনি বলেন, খান হাবিবুরের সমর্থকরা প্রকাশ্যে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে তার (শিপন) সমর্থকের ব্যবসা প্রতিষ্ঠানে হামলাসহ মারধর করেছেন।

এ বিষয়ে নির্বাচন কমিশন, আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে অভিযোগ দিলেও তারা কোনো পদক্ষেপ নেননি।  

সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে খুলনা প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তিনি।

শিপন বলেন, গত শুক্রবার (১৮ ডিসেম্বর) খান হাবিবুর রহমানের সমর্থকরা গোল্ডেন লাইন পরিবহনের কর্মচারী বাচ্চুকে তুলে নিয়ে মারধর করে। একই সময় মোটর সাইকেল চালক রুবেল শেখ মারধরের শিকার হন। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) শোভন মীনা নামে এক যুবককে মারধর করেন। এছাড়া বিআরটিসি বাস কাউন্টারে হামলা ও কর্মচারীদেরও মারধর করা হয়।

স্বতন্ত্র মেয়র প্রার্থী শিপন আরও বলেন, এর আগে বুধবার (১৬ ডিসেম্বর) সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান সরদার মাসুদুর রহমানের ব্যক্তিগত কার্যালয়ে হামলা, মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাতে রেল কলোনিতে এলাকায় হামলা, ভাঙচুরসহ বিভিন্ন সময়ে আরও অর্ধশত নেতা-কর্র্র্মীর উপর হামলা চালায় খান হাবিবুর রহমানের সমর্থকরা।

এসব হামলায় আহত ও ক্ষতিগ্রস্তদের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের কর্মী-সমর্থক বলে দাবি করেন শিপন।

সংবাদ সম্মেলনে শিপন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নন দাবি করে বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী। সুষ্ঠু নির্বাচন হলে বিজয়ী হবো। এখানে একজন প্রার্থীর জনপ্রিয়তার যাচাইয়ের জন্য প্রার্থী হয়েছি, দলের বিরুদ্ধে নয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাগেরহাটের যুবলীগ নেতা জহির তালুকদার, মাহফুজুর রহমান বিপু, মাসুম হাওলাদার, আব্দুল হান্নান ব্যাপারি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা,  ডিসেম্বর ২১, ২০১৫
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।