ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

নেত্রকোনার ৩ পৌরসভায় প্রার্থীসহ ৯ জনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
নেত্রকোনার ৩ পৌরসভায় প্রার্থীসহ ৯ জনকে জরিমানা ছবি : প্রতীকী

নেত্রকোনা: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে নেত্রকোনার তিন পৌরসভায় মেয়র-কাউন্সিলর প্রার্থীসহ নয় জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২১ ডিসেম্বর) দুপুর থেকে রাত পর্যন্ত সদর পৌরসভায় এক মেয়র প্রার্থীর প্রচারণাকারী, দুর্গাপুরে এক মেয়র প্রার্থী ও সাত কাউন্সিলর প্রার্থী এবং কেন্দুয়ায় এক মেয়র প্রার্থীর প্রচারণাকারীকে এ জরিমানা করা হয়।



সদর পৌরসভায় জরিমানায় পড়া ব্যক্তি হলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলামের প্রচারণাকারী লিটন আহমেদ। দু’টি মাইক ব্যবহার করে প্রচারণার চালানোর সময় তাকে এক হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নূর এ আলম।

দুর্গাপুর পৌরসভায় জরিমানায় পড়া মেয়র প্রার্থী হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকধারী মো. আব্দুস সালাম। অন্যরা হলেন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী বানী তালুকদার ও পারুল বেগম, কাউন্সিলর প্রার্থী নূরল আকরাম খান, শহীদুল ইসলাম, নিজাম উদ্দিন খান ও রফিক রাজা।

দুর্গাপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম মো. মোখলেছুর রহমানের ভ্রাম্যমাণ আদালতে তাদের জরিমানা করা হয়।

এ বিষয়ে উপজেলার নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুরুল হক বলেন, দেয়ালে পোস্টার লাগানোর অভিযোগে তাদের প্রত্যেককে জরিমানা করা হয়েছে। এরমধ্যে মেয়র প্রার্থী আব্দুস সালামকে দুই হাজার টাকা, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী বানী তালুকদারকে এক হাজার ও পারুল বেগমকে এক হাজার টাকা, ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নূরল আকরাম খানকে এক হাজার, শহীদুল ইসলামকে পাঁচ হাজার, নিজাম উদ্দিন খানকে পাঁচ হাজার, ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রফিক রাজাকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানার পাশাপাশি প্রত্যেককে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দেয়ালের সকল পোস্টার সরিয়ে নেওয়ার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

কেন্দুয়ায় জরিমানার মুখে পড়া ব্যক্তি হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আসাদুল হক ভূঁইয়ার প্রচারণাকারী উপজেলার মোজাফরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাহমুদুর রহমান চৌধুরী। তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ভূমি) মো. আব্দুস সালাম চৌধুরীর ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ সময়: ০৪০১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।