ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

দাগনভূঁঞায় আচারণবিধি লঙ্ঘন করে মহাসড়কে তোরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
দাগনভূঁঞায় আচারণবিধি লঙ্ঘন করে মহাসড়কে তোরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফেনী: ফেনীর দাগনভূঁঞা পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ওমর ফারুকের নৌকা প্রতীকের তোরণ ঝুলছে যত্রতত্র। সড়ক, মহাসড়ক, আঞ্চলিক সড়কসহ ভোটকেন্দ্রের সামনে।



স্থানীয় ভোটার ও সচেতন এলাকাবাসীর অভিযোগের আলোকে সরেজমিন ঘুরে নির্বাচনী আচারণবিধি লঙ্ঘনের সত্যতা পাওয়া যায়।

এ সময় দেখা যায় ফেনী-নোয়াখালী মহাসড়কের দাগনভূঁঞা জিরো পয়েন্টে মহাসড়কের উপর ঝোলানো হয়েছে দু’টি নৌকার (বাঁশের কঞ্চির উপর লাল কাল কাপড়ে মোড়ানো) তোরণ। একই ভাবে দাগনভূঁঞা-বসুরহাট আঞ্চলিক সড়কের মুখে, দাগনভূঁঞা ফাজিলের ঘাট আঞ্চলিক সড়কের মুখসহ বিভিন্ন সড়কের মুখে ঝোলানো হয়েছে নৌকার একাধিক তোরণ।

সড়ক, মহাসড়ক, আঞ্চলিক সড়ক ছাড়িয়ে ভোটকেন্দ্র সংলগ্ন স্কুলের সামনেও ঝোলানো হয়েছে এ তোরণ। দাগনভূঁঞা জিরো পয়েন্টে আতাতুর্ক স্কুলের প্রধান ফটকের সামনেও ঝুলতে দেখা গেছে নৌকা প্রতীকের তোরণ।

দাগনভূঁঞা পৌরসভার রির্টানিং কর্মকর্তা, দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা খানম জানান, এ বিষয়ে তিনি অবগত নন। যদি কোনো প্রার্থীর পক্ষে কোথাও কোনো তোরণ নির্মাণ করা হয় তাহলে দ্রুত সেটি নামিয়ে ফেলা হবে। একই সঙ্গে প্রার্থীদের এ বিষয়ে সতর্ক করা হবে।

প্রসঙ্গত, ৩০ ডিসেম্বর নির্বাচনে দাগনভূঁঞা পৌরসভায় একটি মেয়র, নয়টি সাধারণ ও তিনটি সংরক্ষিত ওয়ার্ডের মধ্যে মেয়র পদে ও সাধারণ কাউন্সিলর নির্বাচন অনুষ্ঠিত হবে। ছয়টি সাধারণ ও তিনটি সংরক্ষিত কাউন্সিলর পদে সরকার দলীয় একক প্রার্থী থাকায় নয়জন কাউন্সিলর ইত্যেমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।