ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

সেনা মোতায়েনের আনুষ্ঠানিক দাবি জানালো বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
সেনা মোতায়েনের আনুষ্ঠানিক দাবি জানালো বিএনপি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আসন্ন পৌরসভা নির্বাচনে সেনা মোতায়েনের আনুষ্ঠানিক দাবি জানালো বিএনপি। এর আগে, সোমবার (২১ ডিসেম্বর) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এ দাবি করেন।



প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে বৈঠক করে বিএনপির একটি প্রতিনিধিদল এ দাবি জানালো। মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে নির্বাচন কমিশনে (ইসি) দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের নেতৃত্বে ছয় সদস্যের একটি দল বৈঠক করে। বৈঠক শেষে তারা জানান, দাবি করা হয়েছে সেনা মোতায়েনের।

প্রতিনিধিদলের নেতারা বলেন, নির্বাচনকে কেন্দ্র করে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তাতে আমরা উদ্বিগ্ন। লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে কিনা তা নিয়ে শঙ্কা আছে। আর তাই সেনা মোতায়েন করতে হবে।

তিনি বলেন, ইচ্ছে করলে সেনা নামাতে পারে নির্বাচন কমিশন (ইসি)। যে সিদ্ধান্ত নেয় ইসি, সরকার তাতে সহায়তা দেয়। সুষ্ঠু নির্বাচনের স্বার্থেই সেনা নামানোর দাবি আমাদের।

জবাবে সিইসি আইনগত বিষয় দেখে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন। বিএনপির প্রতিনিধিদলের সদস্যরা অভিযোগ করেন, নির্বাচনী প্রচারণায় তাদের নেতাকর্মীদের হামলা করা হচ্ছে। এমন অবস্থা যদি চলতে থাকে, ভয়ে কেউ ভোট দিতে যাবেন না বলেও মত তাদের।

প্রতিনিধিদলে আরও ছিলেন- সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন ও সাবেক সচিব আবদুল হালিম এবং সুজা উদ্দিন।

আগামী ৩০ ডিসেম্বর দেশের ২৩৪ পৌরসভায় ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন। এতে মেয়র পদে ৯২৩ জন প্রার্থী ও কাউন্সিলর পদে ১ হাজার ১২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র পদে বিএনপির ১২৩ জনের মতো প্রার্থী রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
ইইউডি/আইএ

** চতুর্থবারের মতো সিইসির সঙ্গে বৈঠকে বিএনপির প্রতিনিধিদল
** মঙ্গলবার সিইসি’র সঙ্গে সাক্ষাৎ করবে বিএনপির প্রতিনিধি দল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।