ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

দিনাজপুরে ৬৩টি কেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
দিনাজপুরে ৬৩টি কেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ

দিনাজপুর: দিনাজপুর জেলার পাচঁটি পৌরসভা নির্বাচনে ৯৩টি ভোট কেন্দ্রের মধ্যে ৬৩টি কেন্দ্রকে অতি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।



দিনাজপুর জেলা পুলিশ অফিস সূত্রে জানা যায়, আগামী (৩০ ডিসেম্বর) দিনাজপুর, বীরগঞ্জ, ফুলবাড়ি, বিরামপুর ও হাকিমপুরসহ জেলার পাচঁটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এসব পৌরসভার মোট ৯৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকল কেন্দ্রের মধ্যে ৬৩টি কেন্দ্রকে অতি ঝুঁকিপূর্ণ, ১১টি ঝুঁকিপূর্ণ ও ১৯টি ঝুঁকি মুক্ত ভোট কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

দিনাজপুর পৌরসভার ৪৯টি কেন্দ্রের মধ্যে ৪৫টি অতি ঝুঁকিপূর্ণ, তিনটি ঝুঁকিপূর্ণ ও একটি ঝুঁকি মুক্ত, বীরগঞ্জ পৌরসভার নয়টির মধ্যে তিনটি অতি ঝুঁকিপূর্ণ, একটি ঝুঁকিপূর্ণ ও পাচঁটি ঝুকি মুক্ত, ফুলবাড়ী পৌরসভার দশটির মধ্যে দুইটি অতি ঝুঁকিপূর্ণ, আটটি ঝুঁকি মুক্ত, বিরামপুর পৌরসভার তেরটির মধ্যে পাচঁটি অতি ঝুঁকিপূর্ণ, পাচঁটি ঝুঁকিপূর্ণ, তিনটি ঝুঁকিহীন ও হাকিমপুর পৌরসভার বারোটির মধ্যে আটটি কেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ, দুটি ঝুঁকিপূর্ণ এবং দুটি ঝুঁকিহীন।

এ ব্যাপারে দিনাজপুর পুলিশ সুপার (এসপি) রুহুল আমিন জানান, আসন্ন পৌরসভা নির্বাচনে ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র গুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ-আনসার সদস্যের পাশাপাশি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা দায়িত্ব পালন করবেন। তবে কঠোর নিরাপত্তা ব্যবস্থা মধ্যে সুষ্ঠু ভাবে নির্বাচন সম্পন্ন হওয়ার আশা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।