ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

নির্বাচন

নিরপেক্ষতার প্রশ্ন উঠেছে বলেই নিরপেক্ষতা প্রমাণিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
নিরপেক্ষতার প্রশ্ন উঠেছে বলেই নিরপেক্ষতা প্রমাণিত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ

ঢাকা: নির্বাচন কমিশনের (ইসি) নিরপেক্ষতা নিয়ে সব দলের প্রশ্নের পরিপ্রেক্ষতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, সবাই যখন নিরপেক্ষতার প্রশ্ন তুলছে তখন প্রমাণ হয়, আমরা নিরপেক্ষ। আমরা সবার প্রতি আইন অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি।



দেশের প্রধান প্রধান রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি (জাপা) ইসির নিরপেক্ষতা নিয়ে সম্প্রতি প্রশ্ন তুললে তার জবাবে সিইসি এসব কথা বলেন।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় ইসি সচিবালয়ে নিজ কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের এসব কথা বলেন কাজী রকিবউদ্দীন আহমদ।

এর আগে, দুপুরে আওয়ামী লীগের প্রতিনিধিদল সিইসির সঙ্গে সাক্ষাৎ করে নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলে। বুধবার (২৩ ডিসেম্বর) জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদও প্রশ্ন তুলেছেন। অন্যদিকে বিএনপিও নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে অভিযোগ করে আসছে অনেক দিন ধরে।

পৌর নির্বাচনে অাচরণবিধি লঙ্ঘনকারী মন্ত্রী, সংসদ সদস্যদের (এমপি) তালিকা চেয়ে কয়েকটি পত্রিকায় খবর প্রকাশিত হওয়ার বিষয়ে কাজী রকিবউদ্দীন আহমদ বলেন, আমরা এ ধরনের কোনো চিঠি পাইনি। কোনো চিঠিও আমরা দিচ্ছি না। কেবল এমপিদের শোকজ করেছি। তারা ক্ষমাও চেয়েছেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং রিটার্নিং কর্মকর্তাদেরও সরিয়ে নিয়েছি। কাজেই সব দিক থেকে আইনের পরিপ্রেক্ষিতেই ব্যবস্থা নিচ্ছি।

তিনি প্রার্থী-সমর্থকদের উদ্দেশে বলেন, লোকের মাথায় বাড়ি দেবো কেন। এ জন্য আইন-আদালত আছেন। তাই লোকের মাথায় বাড়ি দেওয়ার দরকার নেই আমাদের।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
ইইউডি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।