ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

মন্ত্রী-এমপির তথ্য চেয়ে প্রধানমন্ত্রী কর্যালয়ের চিঠি পায়নি ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
মন্ত্রী-এমপির তথ্য চেয়ে প্রধানমন্ত্রী কর্যালয়ের চিঠি পায়নি ইসি

ঢাকা: আসন্ন পৌরসভা নির্বাচনে আচরণবিধি ভঙ্গকারী মন্ত্রী-সংসদ সদস্যদের (এমপি) তালিকা চেয়ে নির্বাচন কমিশনকে (ইসি) কোনো চিঠি দেয়নি প্রধানমন্ত্রীর কার্যালয়।

প্রধানমন্ত্রী কার্যালয় থেকে আচরণবিধি লঙ্ঘনকারী মন্ত্রী-এমপিদের তালিকা চেয়ে কোনো চিঠি ইসিকে দেওয়া হয়েছে কিনা কিংবা এমন কোনো তালিকা পাঠানো হচ্ছে কিনা- এই প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের বক্তব্য, আমরা কোনো চিঠি পায়নি।



বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি সাংবাদিকদের জানান তিনি।

এদিকে, ১০টি পর্যবেক্ষক সংস্থার বিরুদ্ধে রাজনৈতিক সংশ্লিষ্টতা তুলে তাদের পর্যবেক্ষণের অনুমতি না দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। এটি নিয়ে রকিবউদ্দিন আহমদ বলেন, কমিশন বৈঠকে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।
 
পৌরসভা নির্বাচনে ২৯টি পর্যবেক্ষক সংস্থার প্রায় ৩ হাজার ৩৯৭ জনকে পর্যবেক্ষণের অনুমোদন দিয়েছে ইসি।
 
কাজী রকিবউদ্দীন আহমদ বলেন, কোথাও কোথাও হানাহানি ও সংঘাত হচ্ছে। এগুলো বিচ্ছিন্ন ঘটনা। দুর্ভাগ্যবশত এই কালচারটা হয়ে গেছে। আবার সংবাদমাধ্যমে একই বিষয় বারবার দেখানোর কারণেও অনেক সময় সংঘাতের বিষয়টি বেশি হচ্ছে বলে মনে হয়। তবে যতোদিন যাবে পলিটিক্যাল কালচার ইমপ্রুভ করবে। এক সময় এমন দিন আসবে কেন্দ্রে পুলিশ, বিজিবি ও র‌্যাবের টহলের প্রয়োজনও পড়বে না।
 
আগামী ৩০ ডিসেম্বর দেশের ২৩৪ পৌরসভায় ভোটগ্রহণ করবে ইসি। এতে মেয়র পদে দলীয় এবং কাউন্সিলর পদে নির্দলীয়ভাবে ভোটগ্রহণ হবে। পৌর নির্বাচনে ২০ দল মেয়র পদে প্রার্থী দিয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
ইইউডি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।