ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

বগুড়ার ৯ পৌরসভায় চলছে উৎসবমুখর পরিবেশ ভোটগ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
বগুড়ার ৯ পৌরসভায় চলছে উৎসবমুখর পরিবেশ ভোটগ্রহণ ছবি: আরিফ জাহান / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: বগুড়ার ৯টি পৌরসভায় উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ভোটগ্রহণ চলছে। শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠানে প্রতিটি ভোটকেন্দ্রে আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যদের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে।




তবে ভোট প্রদানের ক্ষেত্রে পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। বগুড়া পৌরসভার কয়েকটি ভোট কেন্দ্রে নারী ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে।


বুধবার (৩০ডিসেম্বর) সকাল ৮টা থেকে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোট গ্রহণ শুরু হয়েছে।


সরেজমিনে গিয়ে দেখা যায়, বগুড়া শহরের উত্তর চেলোপাড়া দাখিল মাদ্রাসা, ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, তাপসী  রাবেয়া বালিকা উচ্চ স্কুল, প্রি-ক্যাডেট নার্সারি ও হাইস্কুলসহ বেশ কয়েকটি কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে।


উত্তর চেলোপাড়া দাখিল মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ইসমাইল হোসেন বাংলানিউজকে জানান, এই কেন্দ্রে মোট ২৫৮৮ জন ভোটার রয়েছেন। এখানে মোট ৮টি বুথে এসব ভোট গ্রহণ করা হচ্ছে। সকাল ৯টা ২০মিনিট পর্যন্ত এই কেন্দ্রে প্রায় ৩২০টি ভোট পড়েছে বলে তিনি জানান।


বুধবার (৩০ডিসেম্বর) সকাল ১০টায় এ সংবাদ লেখা পর্যন্ত কোথাও থেকে কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।  

এবারের পৌরসভা নির্বাচনে বগুড়ায় ৯টি পৌরসভায় মেয়র পদে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এরমধ্যে আওয়ামী লীগের ৯ জন, বিএনপির ৯ জন, আওয়ামী লীগের বিদ্রোহী ৩ জন, বিএনপির বিদ্রোহী ৩ জন, জামায়াত, ইসলামী এক্যজোট, ইসলামী আন্দোলন ও জাসদের ১জন করে ও ন্যাশনাল পিপলস পার্টির ২ জন এবং স্বতন্ত্র ৩জন প্রার্থী রয়েছেন।

এছাড়া কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৪৭০জন প্রার্থী। এর মধ্যে পুরুষ ৩৫২জন ও মহিলা ১১৮জন।

জেলার ৯টি পৌরসভায় মোট ৩লাখ ৭০হাজার ৯১১জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১লাখ ৮৩হাজার ১৫জন ও মহিলা ভোটার ১লাখ ৮৭হাজার ৯৬জন। সংরক্ষিত ৩১টিসহ ৯৩টি ওয়ার্ডে মোট ১৭৩টি কেন্দ্রে ১হাজার ৭৬টি বুথে এসব ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এমবিএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।