ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন

পাঁচবার ভোটে হেরে এবার এলাকাবাসীর চেষ্টায় একক প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
পাঁচবার ভোটে হেরে এবার এলাকাবাসীর চেষ্টায় একক প্রার্থী হাবিবুর রহমান ওরফে হবি

লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় কাউন্সিলর হতে যাচ্ছেন হাবিবুর রহমান ওরফে হবি (৬৬) নামে এক প্রার্থী।  

বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিকেলে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় পর্যন্ত তিনি একক প্রার্থী ছিলেন।

এর আগে তিনি ওই পদে পাঁচবার নির্বাচন করেও জয়লাভ করতে পারেননি। উপনির্বাচনে ষষ্ঠবার এলাকাবাসী মিলে তাকে একক প্রার্থী করেন। হাবিবুরের স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে রয়েছে।

হাবিবুর রহমান একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দিতায় কাউন্সিলর হতে যাচ্ছেন বিষয়টি নিশ্চিত করেছেন পাটগ্রাম উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু সাঈম।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি পাটগ্রাম পৌরসভা নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন কুদরত এলাহী বাবুল। তিনি গত আগস্ট মাসে মারা যাওয়ার পর ওই ওয়ার্ডের সাধারণ আসনে কাউন্সিলর পদে উপ-নির্বাচনের জন্য প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।

এ বিষয়ে ৯ নম্বর ওয়ার্ড মির্জারকোর্ট এলাকার বাসিন্দা মোকছেদুল ইসলাম বলেন, শিশুকাল থেকে দেখেছি হাবিবুর রহমান প্রতিবার ভোটে কাউন্সিলর প্রার্থী হন। কয়েকবার তিনি অল্প ভোটের ব্যবধানে হেরে যান। এজন্য উপ-নির্বাচনে আমরা এলাকাবাসী তাকে একক প্রার্থী করেছি।

এ বিষয়ে হাবিবুর রহমান হবি বলেন, কাউন্সিলর হতে পেরে আমার মনের আশা পূরণ হয়েছে। আমি জনগণকে সঙ্গে নিয়ে কাজ করবো। পাঁচবার নির্বাচন করার পর আমি ষষ্ঠবার নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হয়েছি। এর আগে প্রতি নির্বাচনে আমি দ্বিতীয় হয়েছি।
  
জানা যায়, পাটগ্রাম পৌরসভার উপ-নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ সময় ছিল ২ নভেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ৪ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর ও ভোট গ্রহণের তারিখ ২৮ নভেম্বর।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবু সাঈম বলেন, পাটগ্রাম পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় পর্যন্ত হাবিবুর রহমান একক প্রার্থী থাকায় তিনি কাউন্সিলর হতে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।