ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

পুণেতে পুরস্কার জিতলেন তারেক রহমান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
পুণেতে পুরস্কার জিতলেন তারেক রহমান

ভারতের পুণেতে অনুষ্ঠিত ওয়ার্ল্ডস বেস্ট ফিল্মমেকার অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় সেরা নির্মাতার পুরস্কার জিতেছেন বাংলাদেশের তারেক রহমান। এটি মূলত একটি অনলাইনভিত্তিক ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল।

চলতি বছরে প্রদর্শিত হয়েছে, নির্ধারিত ক্যাটাগরিতে এমন ফিল্ম নিয়ে বিশ্বের যে কেউ এ প্রতিযোগিতায় অংশ নিতে পারেন।

বাংলাদেশ থেকে তারেক রহমান পুরস্কার জিতেছেন তার ‘কনফিউশন’ নাটকের জন্য। গত বছর ড্রামা ক্যাটাগরিতে এনটিভিতে প্রচারিত কনফিউশন নাটকটি এই আয়োজনের ড্রামা ক্যাটাগরিতে প্রতিযোগিতার জন্য জমা দেন তারেক। ২২ সেপ্টেম্বর প্রতিযোগিতার বিজয়ী হিসেবে তার নাম ঘোষণা করা হয়।  

কনফিউশন নাটকটি তৈরি হয়েছে সম্পর্কের ভুল-বোঝাবুঝির গল্প নিয়ে। কোনো এক বৃষ্টিবেলায় দেখা হয় এক জোড়া ছেলে-মেয়ের। আলাপচারিতা থেকে পরিচয়, পরিচয় থেকে প্রণয়। কিন্তু একসময় মেয়েটি জানতে পারে ছেলেটি বিবাহিত। ভেঙে যায় সম্পর্ক। অনেক দিন পর আবার দেখা হয় দুজনের। খানিকটা দ্বিধা আর দ্বন্দ্ব নিয়ে আবারও কথা হয় তাদের। একসময় মেয়েটি জানতে পারে, মারাত্মক ভুল-বোঝাবুঝি হয়ে গেছে দুজনের সম্পর্কে। এত দিন পর সেই ভুল কি শোধরানো সম্ভব? মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সাবিলা নূর ও খাইরুল বাশার।

তারেক রহমান বলেন, একজন নির্মাতা হিসেবে মানুষের সম্পর্কের গল্পগুলো নিয়ে কাজ করতে ভালো লাগে আমার। নানা ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে এগিয়ে যাওয়াই তো জীবন। সেসব গল্পের মধ্য দিয়ে একটি সুন্দর আগামীর স্বপ্ন বুনতে ভালো লাগে আমার। সেরা নির্মাতা হিসেবে যে পুরস্কার হাতে এল, সেটা আমাকে আরও ভালো কাজের অনুপ্রেরণা জোগাবে।

তরুণ সমাজের চাওয়া-পাওয়া আর সম্পর্কের টানাপোড়েনের গল্প ফুটে ওঠে তারেক রহমানের নির্মাণে। এ পর্যন্ত প্রায় অর্ধশত নাটক নির্মাণ করেছেন তিনি। তার উল্লেখযোগ্য নাটক হলো ‘মধ্যরাতের মেয়েটি’, ‘টেডি মোস্তফা’, ‘জয়ী’, ‘ওরে বাটপার’, ‘লাইফ সাপোর্ট’, ‘সেই তুমি’, ‘দাদীজান’, ‘তবুও ভালোবাসি’, ‘পেন্সিলে আঁকা জীবন’, ‘অনুভবে তুমি’, ‘উড়োমেঘের বসন্ত’, ‘ঘাসফড়িংয়ের প্রেম’, ‘হৈমন্তীর দিনরাত্রি’ ইত্যাদি।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।