ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রধানমন্ত্রীর চরিত্র থেকে বাদ, কারণ জানেন না হিমি

নিউজরুম এডিটর  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
প্রধানমন্ত্রীর চরিত্র থেকে বাদ, কারণ জানেন না হিমি হিমি

বাংলাদেশ ও ভারত সরকার যৌথ প্রযোজনায় নির্মাণ করছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জীবনীনির্ভর সিনেমা। এই বায়োপিক তৈরির জন্য বেছে নেওয়া হয়েছে বায়োপিক মাস্টার’খ্যাত পরিচালক মুম্বাইয়ের শ্যাম বেনেগালকে।

 

অডিশনের পর জান্নাতুল সুমাইয়া হিমিকে শেখ হাসিনার বড় বেলার চরিত্রের জন্য বেছে নেওয়া হয়েছিল। কিন্তু কখন তাকে বাদ দেওয়া হয়েছে, অভিনেত্রী নিজেই জানতে পারেননি।  

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে হিমি লিখছেন, ‘চরিত্র থেকে বাদ পড়ার কারণ, এমনকি চরিত্র থেকে যে বাদ পড়েছি কোনোকিছুই কর্তৃপক্ষ জানানোর প্রয়োজন মনে করেননি। কর্তৃপক্ষ সরাসরি যোগাযোগ করে একজন অভিনেত্রী হিসেবে সামান্যতর সম্মান প্রদর্শন করবেন এতোটুকু আশা ছিল।  

১৭ জানুয়ারি দিবাগত রাতে এক স্ট্যাটাসে এ তথ্য নিশ্চিত করে তিনি আরও লেখেন, ‘খুবই দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমি আর বঙ্গবন্ধুর বায়োপিক প্রজেক্টের সঙ্গে সংযুক্ত নেই। অডিশন দেওয়ার পরে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় বেলার চরিত্রে অভিনয় করার জন্য নির্বাচিত হয়েছিলাম। এত বড় একটি চরিত্রে অভিনয় করা সকল অভিনেত্রীরই স্বপ্ন। স্বপ্ন যে এক মুহূর্তের মধ্যে ধুলিস্যাৎ হয়ে যাবে সেটা অকল্পনীয় ছিল। ’

মনের যাতনা ও অভিমান লুকিয়ে ‘বঙ্গবন্ধু’ সিনেমার জন্য শুভেচ্ছা জানাতে ভুলেননি হিমি। তিনি লিখেছেন, ‘সবশেষে, নতুনভাবে নির্বাচিত অভিনেতা-অভিনেত্রীরা অসাধারণ অভিনয় করবেন এবং ঐতিহাসিক চরিত্রগুলো রুপালি পর্দায় ফুটিয়ে তুলবেন- এর জন্য শুভকামনা রইল। ’ হিমির পরিবর্তে এ চরিত্রে কাকে নেওয়া হবে, সেটি এখনো নিশ্চিত নয়।

এ বিষয়ে জানতে চাইলে ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের বাংলাদেশ অংশের লাইন প্রোডিউসার মোহাম্মদ হোসেন জেমী বলেন, ‘আমি ২০২০ সালের নভেম্বর থেকে এ সিনেমার সঙ্গে যুক্ত হয়েছি। তখন থেকে এখন পর্যন্ত আমি হিমির নামটা দেখিনি। তাই তাকে বাদ দেওয়া হয়েছে বলাটা কতটুকু যৌক্তিক হবে, আমি জানি না। এ বিষয়ে আমি কিছু বলতেও পারছি না। যারা শুরু থেকে ছিলেন বিষয়টির সঙ্গে এবং হিমির সঙ্গে যারা কথা বলেছেন তারা এ বিষয়ে ভালো বলতে পারবেন। ’

এদিকে ২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে চলচ্চিত্রটির প্রথম লটের শুটিং শুরু হবে বলে জানা গেছে। এতে অংশ নিতে ১৯ জানুয়ারি চলচ্চিত্রের বেশ কয়েকজন শিল্পী মুম্বাইয়ে যাবেন।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।