ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

দুর্নীতির অভিযোগে ফারুকের সহকারীকে অব্যাহতি

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
দুর্নীতির অভিযোগে ফারুকের সহকারীকে অব্যাহতি আকবর হােসেন পাঠান ফারুক ও মােহাম্মদ মকসুদ আলম (শিপন)

সিঙ্গাপুরে চিকিৎসাধীন রয়েছেন ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ও অভিনেতা আকবর হােসেন পাঠান ফারুক। দীর্ঘদিন ধরেই সেখানকার মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি।

তার অনুপস্থিতিতে নানা রকম অনৈতিক ও দুর্নীতির অভিযোগ উঠেছে ফারুকের ব্যক্তিগত সহকারী কাম-কম্পিউটার অপারেটর মােহাম্মদ মকসুদ আলমের (শিপন) বিরুদ্ধে।

নায়ক ফারুকের স্ত্রী মিসেস ফারহানা পাঠান হাতে লেখা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেন। সিঙ্গাপুর থেকে তিনি এই বিজ্ঞপ্তি পাঠিয়েছেন।  

ওই বিজ্ঞপ্তিতে ফারহানা পাঠান লেখেন, ‘একাদশ জাতীয় সংসদের সংসদ সদস্য আকবর হােসেন পাঠান (ফারুক), (১৯০ ঢাকা-১৭) -এর অভিপ্রায় অনুযায়ী তার প্রিভিলেইজভুক্ত ব্যক্তিগত সহকারী কাম-কম্পিউটার অপারেটর মােহাম্মদ মকসুদ আলম (শিপন), পিতা. এ এফ এম আশরাফুল আলম, মাতা. ফরিদা আলম, গ্রাম. লংরাইর, পাে. লংগাইর, থানা. গফুরগাঁও, জেলা. ময়মনসিংহকে উক্ত পদ থেকে ২১/০১/২০২১ খ্রি. তারিখ হতে নির্দেশক্রমে অব্যাহতি প্রদান করা হলাে। ’

বিজ্ঞপ্তিটিতে তার বিরুদ্ধে অভিযোগ হিসেবে বলা হয়েছে, পদবি ব্যবহার করে অসদু উপায় অবলম্বনের মাধ্যমে বেআইনি সুবিধা গ্রহণ করে স্থানীয় সংসদ সদস্যের সুনাম ক্ষুণ্ন করেছেন মােহাম্মদ মকসুদ আলম (শিপন)। বারবার সতর্ক করা হলেও তিনি নিজেকে সংশোধন করেননি।

একইসঙ্গে পদ থেকে অব্যাহিত পাওয়া মােহাম্মদ মকসুদ আলমের (শিপন) সঙ্গে কোনো যোগাযোগ না করার অনুরোধ জানিয়েছেন ফারহানা পাঠান।

গত ৭ নভেম্বর মােহাম্মদ মকসুদ আলমকে (শিপন) অব্যাহতি দিয়ে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের ডিসিপ্লিন অ্যান্ড প্রিভিলেইজড শাখার সহকারী সচিব এ. কে, এম আহসান উদ্দিন দেওয়ান স্বাক্ষরিত একটি অফিস আদেশও জারি করা হয়েছে।  

এর অনুলিপিতে অভিযুক্তসহ সংযুক্ত করা হয়েছে সংসদ সদস্য আকবর হােসেন পাঠান (ফারুক), স্পীকারের একান্ত সচিব, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিবের একান্ত সচিব ও সংশ্লিষ্ট আরও অনেকের নাম।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।