ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা

শক্তি-সামর্থ্য বিবেচনায় আর্জেন্টিনার ধারে কাছেও নেই অস্ট্রেলিয়া। তবুও মাঠের লড়াইটা তো জেতার জন্যই, সে দুই দলের ভেতর যতই তফাত থাকুক না কেন! অস্ট্রেলিয়াও তাই পাল্লা দিয়ে চেষ্টা করেছে।

কিন্তু আর্জেন্টিনাকে আর বেশিক্ষণ গোল থেকে বঞ্চিত রাখতে পারেননি। ক্যারিয়ারের ১০০০ তম ম্যাচ খেলতে নামা লিওনেল মেসির গোলে এগিয়ে যায় আলবিসেলস্তেরা।

আহমাদ আলি বিন স্টেডিয়ামে ম্যাচের ৩৫ মিনিটে জাদুকরী সেই মুহূর্তের জন্ম দেন মেসি।   নিকোলাস ওতামেন্দির পাস থেকে দারুণভাবে জালের ঠিকানা খুঁজে নেন আর্জেন্টিনা অধিনায়ক। প্রথমে অবশ্য ফ্রি-কিক নিয়েছিলেন। কিন্তু তা প্রতিরোধ করে অস্ট্রেলিয়া। কিন্তু আর্জেন্টিনা বলের দখল নিতে সময় নেয়নি। মাক আলিস্তার বল বাড়িয়ে দেন ওতামেন্দিকে। প্রথম স্পর্শেই সেটা মেসিকে বাড়িয়ে দেন তিনি। নিচু কর্নার দিয়ে বলকে জায়গামতো পৌঁছে দেন আলবিসেলেস্তে ফরোয়ার্ড।  

বিশ্বকাপ ইতিহাসে সবমিলিয়ে  আর্জেন্টিনার হয়ে এটি নবম গোল মেসির। ছাড়িয়ে গেছেন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে। ১০ গোল নিয়ে তার সামনে আছেন কেবল গ্যাব্রিয়েল বাতিস্তুতা। তবে বিশ্বকাপের নকআউট পর্বে এবারই প্রথম গোল করলেন এই ফরোয়ার্ড। চলতি আসরে এটি তার তৃতীয় গোল।  

বাংলাদেশ সময় : ০১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।