ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ফুটবল

বিশ্বকাপ ব্যর্থতায় বরখাস্ত স্পেন কোচ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
বিশ্বকাপ ব্যর্থতায় বরখাস্ত স্পেন কোচ 

মরক্কোর কাছে হারের পর ভেবে সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছিলেন লুইস এনরিকে। কিন্তু তার আগেই সিদ্ধান্ত জানিয়ে দিল স্পেন ফুটবল ফেডারেশন (আরএফইএফ)।

বিশ্বকাপ ব্যর্থতার জের ধরে এনরিকেকে বরখাস্ত করেছে তারা। একইসঙ্গে ঘোষণা করে নতুন কোচের নাম।

এক বিবৃতিতে স্পেন ফুটবল ফেডারেশন লেখে, ‘লুইস এনরিকে ও তার পুরো কোচিং স্টাফকে গত কয়েক বছর সিনিয়র জাতীয় দলে তাদের কাজের জন্য ধন্যবাদ জানাতে চায় আরএফইএফ। প্রেসিডেন্টের কাছে স্পোর্টিং ডিপার্টমেন্ট একটি প্রতিবেদন পাঠিয়েছে। যেখানে বলা হয়েছে সাম্প্রতিক সময়ে উন্নতির ধারা বজায় রাখার জন্য নতুন প্রজেক্টে কাজ করা দরকার স্পেন জাতীয় দলের। ’

বিশ্বকাপে গ্রুপে নিজেদের শেষ ম্যাচে জাপানের কাছে হেরেছিল স্পেন। তবুও শেষ ষোলোয় পা রাখে তারা। কিন্তু অপেক্ষাকৃত দুর্বল মরক্কোর সঙ্গে পেনাল্টি শুটআউটে হেরে যায় এনরিকের দল। ২০১৯ সালে স্পেনের দায়িত্ব নেন এনরিকে। তিন বছরে স্পেনকে ৩৯ ম্যাচে ২০ জয় এনে দেন তিনি। বিপরীতে ১৪ টি ড্র ও ৫টিতে হেরেছে লা রোহারা। এর মধ্যে গত ইউরোর সেমিফাইনাল ও নেশনস লিগে ফাইনাল খেলে স্পেন।

এনরিকের উত্তরসূরী হিসেবে স্পেনের ডাগআউটে বসতে যাচ্ছেন লুইস দে লা ফুয়েন্তে। এর আগে স্পেনের তিনটি বয়সভিত্তিক দলে কাজ করেছেন তিনি।

বাংলাদেশ সময় : ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa