ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেচে গেয়ে স্টেডিয়ামে পৌঁছাল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
নেচে গেয়ে স্টেডিয়ামে পৌঁছাল ব্রাজিল

ব্রাজিলের নাচ নিয়ে কম বিতর্ক চলছে না। রয় কিনের মতো ফুটবল পণ্ডিত তাদের ধুয়ে দিয়েছেন স্রেফ সাম্বা নাচের জন্য।

তবে সেসবে কোনো পাত্তা দিচ্ছে না সেলেসাওরা। ব্রাজিল কোচ তিতে বলেই দিয়েছেন, তাদের নাচার দরকার হলে তারা নাচবেন।  

ক্রোয়েশিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালের আগেই তিতের কথার প্রতিফলন দেখা গেল। টিম হোটেল থেকে এডুকেশন সিটি স্টেডিয়ামে নেচে গেয়ে পৌঁছায় তারা। নেইমার-রিচার্লিসনদের দেখে মনে হচ্ছিল বাসেই যেন কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিল অথবা কোনো পিকনিকে যাচ্ছিলেন। কে বলবে আর কয়েক মিনিট বাদেই ফুটবল যুদ্ধে নেমে পড়বেন তারা।

নকআউট ম্যাচ মানেই বাঁচা-মরার লড়াই। তাই স্নায়ুচাপও থাকে প্রবল। তাই সেই চাপ কিছুটা দূরে করতেই ফুরফুরে মেজাজে স্টেডিয়ামে পা রাখে সেলেসাওরা। সেমিফাইনালে যাওয়ার জন্য আগের ম্যাচের একাদশই সাজিয়েছেন তিতে। ৪-২-৩-১ ফরমেশনে  যথারীতি সবার উপরে থাকবেন রিচার্লিসন। তার পেছনের তিনজন-ভিনিসিয়ুস জুনিয়র, নেইমার ও রাফিনিয়া। মিডফিল্ডে কাসেমিরোর সঙ্গী লুকাস পাকুয়েতা। রক্ষণ দেয়াল হিসেবে থাকবেন দানিলো, মার্কিনিয়োস, থিয়াগো সিলভা ও এদার মিলিতাও। পোস্টের নিচের যথারীতি আলিসন বেকার। ইনজুরি কাটিয়ে স্কোয়াডে ফিরলেও বেঞ্চে থাকবেন লেফট ব্যাক আলেক্স সান্দ্রো।

বাংলাদেশ সময় : ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২২

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।