ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিকে ‘ফাইনালের রাত’ উদযাপন করতে দেবেন না জিরুদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
মেসিকে ‘ফাইনালের রাত’ উদযাপন করতে দেবেন না জিরুদ

চলতি মৌসুমের শুরু থেকে আলো ছড়িয়ে যাচ্ছেন ক্লাব ফুটবলে। দুর্দান্ত এই ফর্ম নিয়ে আসলেন বিশ্বকাপে; জাতীয় দলের জার্সিতে।

এখানেও আলো ছড়িয়ে যাচ্ছেন আর্জেন্টাইন ফুটবল যাদুকর লিওনেল মেসি। ছন্দময় ফুটবল খেলে দলকে তুললেন ফাইনালে। অর্থাৎ, স্বপ্নের শিরোপা ছোঁয়ার আর মাত্র এক ম্যাচ বাকি।

মেসির সেই স্বপ্নই ভেঙে দিতে চান প্রতিপক্ষ ফ্রান্সের তারকা অলিভিয়ে জিরুদ। গতকাল দ্বিতীয় সেমিফাইনালে মরক্কোকে ২-০ ব্যবধানে হারিয়ে আর্জেন্টিনার সঙ্গী হয় ফরাসিরা। সেই দলের হয়ে ছন্দে আছেন জিরুদও। এই পর্যন্ত করেছেন ৪ গোল। অপরদিকে এমবাপ্পের সঙ্গে সমান ৫ গোল করে শীর্ষে আছেন মেসি।  

শুধু যে গোল করে এগিয়ে আছেন তা নয়; গোল করানো বা গোলে অবদানের দিক দিয়ে মেসি সবসময়ের মতো কাতার বিশ্বকাপেও দুর্দান্ত। সেই মেসিকেই থামিয়ে দেওয়ার হুমকি দিয়েছেন জিরুদ। জানিয়েছেন ফাইনালের ওই রাত মেসিকে উদযাপন করতে দেবেন না।  

ফরাসি এই স্ট্রাইকার বলেন, ‘মেসি একজন দুর্দান্ত খেলোয়াড়। কিন্তু আমরা তাকে সেরা রাতটি উদযাপন করতে দেব না। আমরা ম্যাচটি জিতে নিতে চাই। আরও একটা বিশ্বকাপ জিততে চাই। ’

জিরুদ মনে করেন পুরো আর্জেন্টিনার মধ্যে শুধু মেসিই নন, বরং আরও ভালো খেলোয়াড় আছে। তারপরও মেসিকেই থামাতে চান তিনি, ‘আমরা আমাদের সবটুকু দিয়ে তাকে (মেসি) থামানোর চেষ্টা করবো। কিন্তু তাদের দলে শুধু মেসি নয়, বরং আরও খেলোয়াড় আছে যারা দলের জন্য ভালো কিছু করছে। আমি মনে করি, এই কারণেই তারা শক্তিশালী। ’

আগামী রোববার (১৮ ডিসেম্বর) শিরোপা উঁচিয়ে ধরার লড়াইয়ে লুসাইল স্টেডিয়ামে ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।