ঢাকা, সোমবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৯ মে ২০২৩, ০৯ জিলকদ ১৪৪৪

ফুটবল

বিশ্বকাপজয়ী মন্তিয়েলের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
বিশ্বকাপজয়ী মন্তিয়েলের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ

দানি আলভেস, আশরাফ হাকিমির পর এবার যৌন হেনস্তার অভিযোগ উঠলো বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফুটবলার গঞ্জালো মন্তিয়েলের ওপর। পেনাল্টিতে তার নেওয়া শেষ শটের পরই বিশ্বকাপ জয়ের উল্লাসে মেতেছিল আর্জেন্টিনা।

এরপর থেকে একের পর এক আনন্দময় সময় কাটাচ্ছে দেশটি। কিন্তু এর মধ্যেই দুঃসংবাদ আসল মন্তিয়েলকে নিয়ে। চার বছর আগে এক নারীকে হেনস্তা করেছিলেন তিনি। সেই নারীর আইনজীবীর সূত্র থেকে এমনটাই জানিয়েছেন স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

ঘটনাটি ঘটেছিল ২০১৯ সালের ১ জানুয়ারি। সেদিন জন্মদিন ছিল মন্তিয়েলের। রেডিও টেনকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিযোগকারী নারীর আইনজীবী রাকুয়েল এরমিদা দাবি করেন, মন্তিয়েলের বাড়িতে সেদিন দলবদ্ধভাবে যৌন হেনস্তার শিকার হয়েছিলেন সেই নারী।  

আর্জেন্টিনার লা মাতাঞ্জা অঞ্চলে ছোটবেলা কেটেছে মন্তিয়েলের। তার পূর্বপুরুষরা এখানেই থাকেন। এই অঞ্চলেই বসবাস সেই নারীর। হারমিদা আরও জানান, মন্তিয়েলের পরিচিতজনরা থেকে শুরু করে মা পর্যন্ত হুমকি দিচ্ছেন যৌন হেনস্তার শিকার হওয়া নারীকে। মন্তিয়েলের সঙ্গে তার সম্পর্কটা ছিল অল্প কয়েকদিনের। পরিবারের সঙ্গে পরিচিত হওয়ার জন্য মন্তিয়েলের আমন্ত্রণে সেদিন তার বাসায় যাওয়ার পাশাপাশি এক পার্টিতে গিয়েছিলেন তিনি।

অভিযোগকারী সেই নারী একজন মডেল এবং মদ পান করেন না। তবে দুইবার মদ্যপানের পর একদমই অচেতন হয়ে পড়েন তিনি। এমনটাই জানান হারমিদা। এরপর সেই মডেলকে মন্তিয়েলের বাসা থেকে ছুঁড়ে ফলে দেওয়া হয়। হারমিদা বলেন, ‘তিনি জানেন না কতজন লোক তাকে হেনস্তা করেছিল। এবং এটা জানেন না কীভাবে তিনি বাড়ি ফিরেছিলেন। ’

বর্তমানে স্প্যানিশ ক্লাব সেভিয়ার হয়ে খেলছেন মন্তিয়েল। এর আগে ২০১৬ থেকে ২০২১ পর্যন্ত টানা পাঁচ বছর আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেটে কাটিয়েছেন এই ডিফেন্ডার।  কোপা আমেরিকা থেকে শুরু করে ফিনালিসিমা ও বিশ্বকাপে আর্জেন্টিনার শিরোপা জয়ের পেছনে দারুণ অবদান রাখেন তিনি। কাতার বিশ্বকাপে রোমাঞ্চকর ১২০ মিনিটের খেলা শেষে টাইব্রেকারে গড়ায় ফাইনাল। টাইব্রেকারে আর্জেন্টিনার শেষ শটটি নেন মন্তিয়েল। স্পটকিক থেকে তার সেই শট ঠেকাতে পারেননি ফ্রান্স গোলরক্ষক হুগো লরিস।  

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa