ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

প্রথমার্ধে এক গোল খেয়ে তিনটি দিলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
প্রথমার্ধে এক গোল খেয়ে তিনটি দিলো বাংলাদেশ

সামনে ১৪ বছরের অপেক্ষা শেষ করার হাতছানি। অথচ শুরুটা হলো হতাশায়।

প্রথমে গোল করে এগিয়ে গেলো ভুটান। কিন্তু এরপরই যেন জেগে উঠলো বাংলাদেশ। শুরুটা করলেন মোরসালিন, বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক গোলে। এরপর আরও দুই গোল দিয়ে সাফের সেমিতে এক পা দিয়ে রেখেছে হাভিয়ের ক্যাবরেরা শিষ্যরা।

শুরুতে গোছানো ফুটবলই খেলছিল বাংলাদেশ। কিন্তু উল্টো ১৩তম মিনিটে এগিয়ে যায় ভুটান। প্রতি আক্রমণে বক্সের মাথা থেকে আচমকা শটে গোল করেন সেন্দা দর্জি। পিছিয়ে পড়ে হুশ ফিরে আসে বাংলাদেশের। ২১ মিনিটে বক্সের বাইরে দারুণ দক্ষতায় বল নিয়ন্ত্রণে রেখে শটে গোল করেন মোরসালিন। শুরুর একাদশে দেশের হয়ে এটিই ছিল তার প্রথম ম্যাচ।

এরপর ৩১ মিনিটে ফুনস্তো জিগমের আত্মঘাতী গোলে লিড নেয় বাংলাদেশ। মোরসালিনের কাছ থেকে উড়ে আসা বলে দুর্বল শট নেন রাকিব। কিন্তু ভুটানের জিগমের গায়ে লেগে বল জালে জড়িয়ে যায়। ম্যাচে লিড নিয়ে নেয় বাংলাদেশ।

মিনিটে তিনেক বাদে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি রাকিব। অবশ্য দারুণ গোলে প্রায়শ্চিত্ত করেন তিনি। ভুটানের ডিফেন্ডার শেরুব দর্জিকে কাটিয়ে রাকিব একাই ঢুকে পড়েন প্রতিপক্ষের বক্সে। ডান পোস্টের কাছ থেকে দুরূহ অ্যাঙ্গেলে শট নেন তিনি। পেয়ে যান গোলের দেখা।

বাংলাদেশ সময় : ২০৫১ ঘণ্টা, ২৮ জুন, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।