ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জিকো-তপু-মোরসালিন ফেরায় স্বস্তিতে কাবরেরা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
জিকো-তপু-মোরসালিন ফেরায় স্বস্তিতে কাবরেরা

এ বছর দেশের ফুটবলে সকলের নজর বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচগুলোর দিকেই। আগামী ২১ মার্চ ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশ।

সেই ম্যাচের আগে বসুন্ধরা কিংসের ফুটবলার জিকো-তপু-মোরসালিনরা মাঠে ফেরায় স্বস্তি অনুভব করছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ হাভিয়ের কাবরেরা।

গত ডিসেম্বরের শুরুতে ফুটবল ফেডারেশনের সঙ্গে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়িয়ে ছুটিতে যান কাবরেরা। গত পরশু ঢাকায় ফিরে আজ এসেছিলেন বাফুফে ভবনে। কথা বলেছেন গণমাধ্যমের সঙ্গে। সেখানেই তিন গুরুত্বপূর্ণ ফুটবলারের ফেরার ব্যাপারে কথা বলেছেন কাবরেরা।  

গত বছর শৃঙ্খলাভঙ্গের কারণে ক্লাবের নিষেধাজ্ঞায় পড়তে হয়েছিল আনিসুর রহমান জিকো, তপু বর্মণ, রিমন হোসেন, শেখ মোরসালিন ও তৌহিদুল আলম সবুজকে। ক্লাবের নিষেধাজ্ঞার কারণে মাঝে জাতীয় দলেও তাদের রাখেননি কাবরেরা। তবে সেই নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও মাঠে ফিরেছেন জিকো, তপু, মোরসালিরা।  

তাদের মাঠে ফেরায় স্বস্তি মিলেছে বাংলাদেশের কোচেরও। তিনি বলেন, ‘তাদের ফেরাটা দারুণ ব্যাপার। কেননা, অনেক বছর ধরে তারা দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। বসুন্ধরা কিংসের ম্যাচে গতকাল (শুক্রবার) খেলতে দেখলাম তপুকে। মাঠে ফেরাটা তার জন্য দারুণ ব্যাপার। সবার জন্য অবশ্যই এটা ভালো খবর। ’

‘মোরসালিনের আরও লড়াই করা প্রয়োজন। খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দলে (বসুন্ধরা কিংস) আছে সে, যেখানে তার পজিশনে উঁচু মানের বিদেশি খেলোয়াড় রয়েছে। সে তরুণ এবং তার বোঝা দরকার যে, দলে জায়গা পেতে হলে তাকে লড়াই করতে হবে এবং কঠিন প্রতিদ্বন্দ্বিতা করতে হবে,’ যোগ করেন তিনি।

বিশ্বকাপ বাছাইয়ে বড় স্বপ্ন না দেখলেও কঠিন প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলার বিষয়ে আশাবাদী কাবরেরা। এবছরও ভালো খেলার ধারাবাহিকতা ধরে রাখতে চান এই স্প্যানিশ কোচ।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪ 
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।