ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইংল্যান্ডের হার এড়ালেন বেলিংহ্যাম, জার্মানি-ফ্রান্সের জয়ের রাতে পর্তুগালের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
ইংল্যান্ডের হার এড়ালেন বেলিংহ্যাম, জার্মানি-ফ্রান্সের জয়ের রাতে পর্তুগালের হার

বেলজিয়ামের বিপক্ষে হারের পথে এগোচ্ছিল ইংল্যান্ড। কিন্তু শেষদিকে ত্রাণকর্তা হিসেবে দাঁড়ান জুডে বেলিংহ্যাম।

তার গোলে হার এড়ায় ইংলিশরা। একই দিনে স্লোভেনিয়ার বিপক্ষে হেরেছে পর্তুগাল।  

গতকাল রাতে প্রীতি ম্যাচে বেলজিয়ামের সঙ্গে ২-২ ব্যবধানে ড্র করে ইংল্যান্ড। জমজমাট লড়াইয়ে নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে জার্মানি। আর চিলিকে ৩-২ ব্যবধানে হারিয়েছে ফ্রান্স। এছাড়া ২-০ ব্যবধানে স্লোভেনিয়ার বিপক্ষে হেরেছে পর্তুগাল।

লন্ডনের ওয়েম্বলিতে একাদশ মিনিটেই এগিয়ে যায় বেলজিয়াম। আমাদু ওনানার কাছ থেকে বল পেয়ে ২৫ গজ দূর থেকে জাল খুঁজে নেন ইউরি তিলেমান্স। ১৭তম মিনিটে ইংলিশদের সমতায় ফেরান ইভান টনি। ব্রেন্টফোর্ডের এই স্ট্রাইকারকেই ইয়ান ভার্টোনেন ফাউল করায় পেনাল্টি পেয়েছিল ইংল্যান্ড।  

২৭তম মিনিটে বল জালে পাঠান ইংল্যান্ডের জ্যারেড বাওয়েন। তবে তিনি অফসাইডে থাকায় ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি। ৯ মিনিট পর ফের বেলজিয়ামকে এগিয়ে নেন তিলেমান্স। রোমেলু লুকাকুর ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন অ্যাস্টন ভিলার এই মিডফিল্ডার। সমতায় ফিরতে মরিয়া ইংল্যান্ড নিজেদের প্রচেষ্টা অব্যাহত রাখে।

যোগ করা সময়ে গিয়ে মিলে সাফল্য। জেমস ম্যাডিসনের কাছ থেকে বল পেয়ে জাল খুঁজে নেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার। এই গোলেই সমতা নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা।  

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।