ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নাসরিন স্পোর্টস একাডেমিতে সাবিনা-সানজিদা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
নাসরিন স্পোর্টস একাডেমিতে সাবিনা-সানজিদা সানজিদা ও সাবিনা

অনেক জলঘোলার পরে শেষ হলো নারী লিগের আনুষ্ঠানিক দলবদল। বসুন্ধরা কিংস এবারের লিগে অংশ না নেওয়ায় জাতীয় দলের ফুটবলাররা ছিলেন শঙ্কায়।

সেই শঙ্কা কেটে গেছে। নাসরিন স্পোর্টস একাডেমিতে খেলবেন জাতীয় দলের বেশিরভাগ ফুটবলারই। অন্যদিকে দলবদলের শেষ দিনে চমক হিসেবে যোগ দিয়েছে বাংলাদেশ আর্মি ফুটবল ক্লাব।  

মোট ৯ দল নিয়ে এবারের লিগ আয়োজিত হবে। ৯ দলের মধ্যে কাগজে কলমে শক্তিশালী দল গড়েছে নাসরিন স্পোর্টস একাডেমি। গত তিন আসরে বসুন্ধরা কিংসকে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন করিয়েছিলেন সাবিনা-সানজিদাসহ জাতীয় দলের অন্যান্য তারকা ফুটবলাররা। এবার সেই কিংস লিগ থেকে নিজেদের সরিয়ে নেওয়ায় শঙ্কায় ছিল জাতীয় দলের তারকাদের নারী ফুটবল লিগে অংশগ্রহণ। তবে নাসরিন একাডেমি এবার তারকায় ঠাঁসা দল গড়েছে।

সাবিনা খাতুন, সানজিদা ইসলাম, রুপনা চাকমা সহ জাতীয় দলের অধিকাংশ ফুটবলারই রয়েছে এই দলে। দলবদলের দিনে দলের অধিনায়ক সাবিনা খাতুন বলেন, 'লিগ মাঠে গড়াচ্ছে এটাই আামাদের জন্য ভালো খবর। আমাদের যে দল গড়া হয়েছে সব ফুটবলারই সকলের অনেক পরিচত। সকলেই ভালোবাসা এবং পেশাদারিত্বের জন্য লিগে খেলবে। দল ভালো হয়েছে আমরা ভালো করার বিষয়ে আশাবাদী। '

তারকায় ঠাঁসা এই দলের বেশিরভাগ খেলোয়াড়ই আগে খেলেছেন বসুন্ধরা কিংসের হয়ে। এবার কিংসের সমান পারিশ্রমিক না পেলেও কাছাকাছি পারিশ্রমিক পাচ্ছেন বলে জানিয়েছেন সাবিনা। এমন দল গড়তে ঠিক কেমন খরচ হলো? এই প্রশ্নের জবাব এড়িয়ে গেছেন নাসরিন স্পোর্টস একাডেমির কর্ণধার নাসরিন আক্তার বেবি।  

তিনি বলেন, 'ঠিক কত খরচ হলো এটা আমরা বলতে চাচ্ছি না। ভালো দল গড়তে টাকার চেয়ে আন্তরিকতার বেশি প্রয়োজন। '

২০২২ সালে হওয়া সর্বশেষ নারী লিগে দল ছিল ১২টি। এবার খেলছে ৯টি। শেষ দিকে চমক দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। প্রথমে না খেলার সিদ্ধান্ত নিলেও; আজ দলবদলের শেষ দিনে লিগে খেলার কথা জানিয়েছেন বাফুফে নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন। তিনি বলেন, 'আজকে সকলের জন্য একটা চমক রয়েছে। লিগে বাংলাদেশ সেনাবাহিনী খেলবে। তারা আমাদের জানিয়েছে, আজ বিকেল পাঁচটার মধ্যে তারা সব কাহজ দিয়ে যাবে। '

বসুন্ধরা কিংস ছাড়াও গত লিগে অংশ নেওয়া দলের মধ্যে এবার নেই বরিশাল ফুটবল একাডেমি, কুমিল্লা ইউনাইটেড ও এফসি ব্রাহ্মণবাড়িয়া। এবারের নারী লিগের দলগুলো আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব, উত্তরা ফুটবল ক্লাব, সিরাজ স্মৃতি সংসদ, নাসরিন স্পোর্টস একাডেমি, সদস্য পুস্করিনি যুব স্পোটিং ক্লাব, জামালপুর কাচারীপাড়া একাদশ, ঢাকা রেঞ্জার্স ফুটবল ক্লাব, বাংলাদেশ সেনাবাহিনী ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪ 
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।