ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগের বিদায়ে ক্লাব বিশ্বকাপেও জায়গা হারাল বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
চ্যাম্পিয়ন্স লিগের বিদায়ে ক্লাব বিশ্বকাপেও জায়গা হারাল বার্সেলোনা

আগামী বছর থেকে শুরু হতে যাচ্ছে ৩২ দলের ক্লাব বিশ্বকাপ। নতুন এই টুর্নামেন্টে জায়গা পাওয়ার জন্য লড়ছিল বার্সেলোনাও।

তবে পিএসজির কাছে হেরে কোয়ার্টার ফাইনালেই বিদায় নিয়েছে জাভির দল। আর এতেই ক্লাব বিশ্বকাপের এই নতুন ফরম্যাটের টুর্নামেন্টেও জায়গা হচ্ছে না বার্সার। কোয়ার্টার ফাইনালে বার্সার সাথে বাদ পড়লেও র‍্যাংকিংয়ে এগিয়ে থাকায় ক্লাব বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

 আগামী বছর মার্কিন যুক্তরাষ্ট্রে বসবে ৩২ দলের এই ফিফা ক্লাব বিশ্বকাপ। ইউরোপের জন্য বরাদ্দ আছে ১২ ক্লাব। যার মধ্যে ১১টিই নিশ্চিত। বাকি দল হিসেবে জায়গা করে নিতে পারে আর্সেনাল কিংবা সালজবার্গ।  

গতকাল রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে নিজ নিজ ম্যাচে হেরে যায় বার্সেলোনা এবং অ্যাতলেটিকো মাদ্রিদ। বার্সা হেরেছে পিএসজির কাছে ৪-১ গোলের ব্যবধানে। দুই লেগ মিলিয়ে যা হয়েছে ৬-৪। আর বুরুশিয়া ডর্টমুন্ডের কাছে দুই লেগ মিলিয়ে ৫-৪ ব্যবধানে ম্যাচ হেরেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। তবে অতীত সাফল্য বিবেচনায় জায়গা নিশ্চিত করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ।  

 পিএসজির বিপক্ষে জিতে সেমিতে গেলেই অ্যাটলেটিকোকে ছাপিয়ে ক্লাব বিশ্বকাপে পৌঁছে যেত কাতালানরা। ২২ তম ক্লাব হিসেবে এই টুর্নামেন্টে সুযোগ পেল অ্যাটলেটিকো। আগামী বছরের ১৫ জুন থেকে ১৩ জুলাই পর্যন্ত ৩২ দল নিয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে ক্লাব বিশ্বকাপের নতুন ফরম্যাটের আসর।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।