ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ফুটবল

জার্মানিকে রুখে দিয়ে শেষ ষোলোয় সুইজারল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
জার্মানিকে রুখে দিয়ে শেষ ষোলোয় সুইজারল্যান্ড

জমজমাট লড়াইয়ে স্বাগতিক জার্মানিকে রুখে দিয়েছে সুইজারল্যান্ড। প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল সুইসরাই।

তবে ম্যাচের শেষদিকে গোল করে সমতা টানে জার্মানরা। তাতে ড্রয়ে শেষ হয় ম্যাচ। এই ড্র সত্ত্বেও শেষ ষোলোয় পা রেখেছে সুইজারল্যান্ড।  গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে জার্মানিও।                     

গতকাল রাতে ফ্রাঙ্কফুর্টে ইউরো কাপের গ্রুপ পর্বের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ড্যান এনডয়ের গোলে এগিয়ে যায় সুইজারল্যান্ড। পরে সমতা ফেরান নিকলাস ফুলক্রুগ।

ঘরের মাঠে শুরু থেকে আক্রমণের পসরা সাজিয়ে বসে জার্মানরা। বল দখল এবং আক্রমণে এগিয়ে ছিল তারাই। কিন্তু স্রোতের বিপরীতে ২৮তম মিনিটে গোল করে সুইসরা। ড্রি-বক্সের বাইরে ফ্রেউলারের নিচু ক্রসে পা ছুঁইয়ে বল জালে পাঠান এনডয়ে।

পিছিয়ে পড়ে সমতায় ফিরতে মরিয়া জার্মানি আক্রমণের ধার আরও বাড়ায়। মাঝে একটি গোল পেয়েও যায় তারা। কিন্তু ডি-বক্সে এক সুইস খেলোয়াড়কে ফাউল করায় ভিএআর দেখে সেই গোল বাতিল করেন রেফারি।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রাখে জার্মানি। হাভার্টজ-সানদের আক্রমণ ঠেকাতে হিমশিম খেতে শুরু করে সুইজারল্যান্ড। কিন্তু নির্ধারিত সময় পর্যন্ত তারা জার্মানদের আটকে রাখতে সক্ষম হয়। তবে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে রাউমের ক্রসে হেড করে গোল করেন নিকলাস ফুলক্রুগ। এই গোলেই হার এড়ায় জার্মানি।

এদিকে গ্রুপের আরেক ম্যাচে স্কটল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে হাঙ্গেরি। এই জয়ে শেষ ষোলোয় যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে হাঙ্গেরিয়ানদেরও। কারণ গ্রুপের তৃতীয় স্থানে থাকা সেরা চার দলও পরের রাউন্ডে যাবে।

সবমিলিয়ে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ 'এ' থেকে পরের রাউন্ডে যাচ্ছে জার্মানি। আর সমানসংখ্যক ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তাদের সঙ্গী হচ্ছে সুইজারল্যান্ড।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।